সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩ দিনে ২০৮ জন আটক দিনাজপুরের শবির সভাপতি ও জামায়াত নেতা ৪ দিনের রিমান্ডে

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে জঙ্গি তৎপরতা প্রতিরোধে পুলিশ ও র‌্যাব সদস্যদের অভিযানে গত ৩ দিনে ২০৮ জনকে গ্রেফতার করা হয়েছে। 

দিনাজপুর পুলিশ কন্ট্রোলরুম সূত্রে প্রকাশ, ৩ দিনে পুলিশ ও র‌্যাব সদস্যদের পৃথক পৃথক অভিযানে জেলার ১৩টি উপজেলা থেকে ২০৮ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ১৮ জন জামায়াতের নেতা-কর্মী ও ১৯ জন রয়েছে শিবিরের সক্রিয় ক্যাডার। এদের বিরুদ্ধে ১০ম জাতীয় সংসদে নির্বাচনী সহিংসতা ও পরবর্তীতে অগ্নিসংযোগ, নাশকতা এবং ভাঙচুর ঘটনায় একাধিক মামলা রয়েছে। অন্য গ্রেফতারকৃত ১৭১ জনের বিরুদ্ধে বিভিন্ন মামলার আদালত থেকে প্রেরিত গ্রেফতারি পরোয়ানা ও সুনির্দিষ্ট মামলার অভিযোগে আটক করা হয়েছে।
আটককৃতদের মধ্যে অন্যতম দিনাজপুর জেলা ছাত্রশিবিরের সভাপতি আয়েতুল্লাহ আমান (২৮) ও চিরিরবন্দর উপজেলা জামায়াতের নায়েবে আমীর এবং তেঁতুলিয়া ইউনিয়নের আমীর মো: মকবুল মুন্সী। মকবুল মুন্সী নিজে ও তার ৪ পুত্র, ২ জামাতা ও পরিবারের সদস্যদের নিয়ে প্রায় ১৩ জন ওই এলাকার জামায়াতের ক্যাডার হিসেবে পরিচিত। তাদের নেতৃত্বে গত ২০১৩ সাল থেকে ১৫ সাল পর্যন্ত চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে একাধিক নাশকতামূলক কর্মকা- ঘটিয়েছে। দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর এলাকা জামায়াতের ত্রাস হিসেবে পরিচিত। গত ৩ বছরে ওই স্থানে শতাধিক যানবাহন ও মোটরসাইকেল ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আটক মকবুল মুন্সীকে শনিবার দুপুরে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণ কমল রায়ের আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
এদিকে জেলা ছাত্রশিবিরের সভাপতি আয়েতুল্লাহ আমান (২৮)-এর একই আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ শনিবার বিকেল থেকেই এ ২ জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন