ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে শিল্প ও পরিবেশ মন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ৫:১১ পিএম

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর সহধর্মিণী ও বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।
আজ মঙ্গলবার এক শোক বাণীতে তিনি বলেন, ঢাকার ঐতিহ্যবাহী সানবিমস স্কুল প্রতিষ্ঠার মাধ্যমে অধ্যক্ষ নিলুফার মঞ্জুর দেশে আধুনিক শিক্ষার প্রসার এবং শিক্ষা ব্যবস্থার গুণগত পরিবর্তনে অনবদ্য অবদান রেখে গেছেন। তাঁর প্রতিষ্ঠিত এই বিদ্যাপীঠের অনেক শিক্ষার্থী দেশে বিদেশে যোগ্যতার সাথে কাজ করছে এবং বাংলাদেশের সুনাম ও ইমেজ বৃদ্ধি করে চলেছে। শিল্পমন্ত্রী জ্ঞানভিত্তিক আলোকিত সমাজ বিনির্মাণে অধ্যক্ষ মঞ্জুরের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
শিল্পমন্ত্রী মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে, ঢাকার সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।
মন্ত্রী আজ মঙ্গলবার এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় পরিবেশ মন্ত্রী জানান, নিলুফার মঞ্জুর বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। শিক্ষা বিস্তারে তাঁর অবদান দেশ ও জাতি কৃতজ্ঞতাভরে স্মরণ করবে।
উল্লেখ্য, অধ্যক্ষ নিলুফার মঞ্জুর আজ (২৬ মে) ভোরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে-সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২৬ মে, ২০২০, ১০:০০ পিএম says : 0
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের একজন প্রখ্যাত প্রবীণ শিক্ষাবিদ অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে দেশের সকল স্তরের মানুষ আজ শোকাহত। আমি ব্যাক্তগতভাবে, আমার পরিবারের পক্ষথেকে ও আমাদের সংগঠন কানাডা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির পক্ষ থেকে অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে শোক প্রকাশ করছি। সাথে সাথে মহান আল্লাহ্‌র দরবারে মরহুমের আত্মার শান্তি কামনা করছি। আমি আমাদের পক্ষথেকে ওনার রেখেযাওয়া পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি। বাংলাদেশের সূচনাতেই অধ্যক্ষ নিলুফার মঞ্জুর দেশে ইংরেজী ভাষায় সানবিমস নাম দিয়ে তাঁর নিজের বাসায় একটি শিক্ষালয় শুরু করেন। পর্যায়ক্রমে সেই শিক্ষালয় এখন দুইটি স্কুল একটি উত্তরায় অপরটি ধানমণ্ডিতে চালু রয়েছে। ৪৬ বছরে তিনি সানবিমস স্কুলকে আজকের যায়গায় নিয়েগেছেন। তাঁর অগণিত ছাত্র/ছাত্রী দেশে ও বিদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে। ওনারমত একজন জাতীর জন্যে নিবেদিত প্রাণকে আমরা হারালাম। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকেই যেন অধ্যক্ষ নিলুফারের মতকরে দেশ ও জাতীর কল্যাণকর কাজ করার ক্ষমতা প্রদান করেন। আমিন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন