ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

যুবলীগ নেতা তাপস হত্যা মামলায় প্রথম আলোর সাংবাদিককে আসামি করায় পটুয়াখালী প্রেসক্লাবের নিন্দা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ৮:২৮ পিএম

পটুয়াখালীর বাউফলে আওয়ামীলীগের বিবাদমান দুই গ্রুপের রাজনৈতিক সহিংসতায় যুব লীগ নেতা তাপস হত্যা মামলায় প্রথম আলোর বাউফল প্রতিনিধি মো. মিজানুর রহমান মিজানকে আসামী করায় পটুয়াখালী প্রেসক্লাব তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
এক যৌথ বিবৃতিতে পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল ও সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন বলেন, প্রকৃত ও বস্তুনিষ্ষ্ঠ সংবাদিকতা করতে গিয়ে সাংবাদিকরা কোন দল বা গ্রুপের প্রতিহিংসার শিকার হওয়া স্বাধীনতা সাংবাদিকতার ক্ষেত্রে বড়ই হুমকি। যেখানে প্রধানমন্ত্রী সাংবাদিকদের নির্ভয়ে লেখনির স্বাধীনতা দিয়েছেন, সেখানে সত্য কথা লিখতে গিয়ে কোন দল বা গ্রুপের প্রতিহিংসার শিকার হয়ে সাংবাদিকদের মামলায় ঢুকিয়ে দেওয়া হবে, তা আমাদের কারও কাম্য নয় এবং এটা কারও জন্য মঙ্গলজনকও বয়ে আনতে না। তাই আমরা অতিদ্রুত ওই মামলা থেকে সাংবাদিক মো. মিজানুর রহমান মিজানের নাম প্রত্যাহারের জন্য অনুরোধ জানাচ্ছি।
উল্লেখ্য গত ২৪ মে বাউফলে আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য আসম ফিরোজ ও বাউফল পৌরসভার মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েল এর সমর্থকদের মধ্যে তোড়ন নির্মানকে কেন্দ্র করে কয়েক দফা সংঘর্ষ চলাকালে সংসদ সদস্য আসম ফিরোজের গ্রুপের যুবলীগ নেতা তাপস ছুরিকাঘাতে মারাত্মক জখম হয়। পরবর্তীতে ঐ রাতেই চিকিৎসাধীন অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে তাপস মারা যায়।
আজ তাপসের ভাই পঙ্কজ দাস ৩৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বাউফল উপজেলার প্রথম আলো পত্রিকার প্রতিনিধি মিজানুর রহমান মিজানকে ২০ নাম্বার আসামি করা হয়েছে বলে বিবৃতিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ২৬ মে, ২০২০, ১০:৪৭ পিএম says : 0
বস্তুনিষ্ঠ সাংদিকতা ও স্বাধিন মত প্রকাশ করতে গিয়ে কেউ যেন মিথ্যামামলার স্বীকার না হয়।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন