শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রাজিলে প্রতিদিন ১ হাজারেরও বেশি মৃত্যুর রেকর্ড সপ্তাহে পর পর চারদিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ১:৪৭ পিএম

এক সপ্তাহে চতুর্থবারের মতো ব্রাজিলে প্রতিদিন ১ হাজারেরও বেশি মৃত্যুর রেকর্ড হয়েছে।
স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, করোনা সংক্রমনের সংখ্যা সম্ভবত আরও অনেক বেশি কারণ যথাযথ পরীক্ষা-নিরীক্ষার অভাবে অনেকের হিসেব নেই।-রয়টার্স, ইয়ন

ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রণালয়ের নিয়মিত করোনা পরিসংখ্যানে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৯ জনের মৃত্যুর রেকর্ড করেছে। এটি এই সপ্তাহে চতুর্থবার। দক্ষিণ আমেরিকার এই দেশটিতে করোনা ভাইরাসের তীব্র সংক্রমণের পর প্রতিদিনের মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। একই সময়ে যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ হারিয়েছে ৬২০ জন।

দেশটির প্রেসিডেন্ট জইর বলসোনারো , যিনি এ মহামারীকে “ লিটল ফ্লু ” বলে মন্তব্য করেছিলেন , সেই দেশটিতে করোনার নতুন কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। তাদের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৫১২ জন ।

করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাওয়ায় বিদেশি নাগরিকদের জন্য ব্রাজিল থেকে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। নিষেধাজ্ঞা এগিয়ে আনার বিষয়ে হোয়াইট হাউস থেকে আনুষ্ঠানকিভাবে কোনো মন্তব্য করেনি । তবে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও ’ ব্রায়েন বলেছেন , মার্কিন নাগরিকদের সুরক্ষায় আমরা প্রয়োজনীয় সবধরনের পদক্ষেপ নিচ্ছি ।

ওয়ার্ল্ডোমিটার অনুযায়ি, আক্রান্তের সংখ্যায় রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বের মধ্যে সর্বাধিক সংক্রমিত দেশের তালিকায় দুইয়ে উঠে এসেছে ব্রাজিল। সেখানে এ পর্যন্ত ৩ লাখ ৯৪ হাজার ৫০৭ জন করোনা শনাক্ত এবং মারা গেছেন ২৪ হাজার ৫৯৩ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন