শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা : ঢাকায় মৃত আব্দুল কুদ্দুসের লাশ কুষ্টিয়ায় দাফন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৪:২৪ পিএম

ঢাকায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা আব্দুল কুদ্দুস (৬৭) এর দাফন কুষ্টিয়ার দৌলতপুরের নিজ এলাকায় সম্পন্ন হয়েছে।

আজ বুধবার (২৭ মে) সকাল ৬টায় স্বাস্থ্যবিধি মেনে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর মন্ডলপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।করোনা সুরক্ষা বিধি মেনে ইসলামিক ফাউন্ডেশনের স্থানীয় ঈমাম তার জানাজা নামাজ পড়ান। পরে দৌলতপুর থানা পুলিশ ও স্থানীয় স্বাস্থ্যকর্মী তার দাফন সম্পন্ন করেন।

এসময় দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী ও দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমান উপস্থিত ছিলেন।

জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২৬ মে) দুপুর ১টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আব্দুল কুদ্দুসের মৃত্যু হয়। তিনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর মন্ডলপাড়া গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে। তিনি কাস্টমস অফিসে কর্মরত ছিলেন। ঢাকায় বাড়ি করে সেখানেই অবসর জীবন যাপন করছিলেন। মারা যাওয়ার আগে তিনি দৌলতপুরে নিজ গ্রামে তার দাফন করার কথা জানান।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আব্দুল কুদ্দুসের দাফনের বিষয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী জানান, সকল নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনের তত্বাবধানে আব্দুল কুদ্দুসের দাফন করা হয়েছে। সাধারণ মানুষের দাফন কাজে অংশ নেওয়ার কোন সুযোগ না থাকায় ইসলামিক ফাউন্ডেশনের ইমাম, স্থানীয় স্বাস্থ্যকর্মী ও দৌলতপুর থানা পুলিশ জানাজা ও দাফন কাজে অংশ নেয়।

তিনি আরো বলেন, লাশ দাফনকে কেন্দ্র করে এলাকায় কিছুটা উত্তেজনা বিরাজ করছিল বলে যে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সারা রাত নির্ঘুম কাটানোর পর ভোর ০৫ টার দিকে করোনা পজিটিভ আব্দুল কুদ্দুসের লাশ আমাদের কাছে এসে পৌঁছায়।অতঃপর জানাজা শেষে নিজ হাতে লাশ বহন করে কবরস্থানে নিয়ে নিজ হাতে তাকে কবরে সমাহিত করেন সহকারী কমিশনার (ভূমি), দৌলতপুর এবং থানার পুলিশ ফোর্স।

সারারাত নিরলস পরিশ্রম করে এই মহৎ কাজটি সম্পন্ন করার জন্য সহকারী কমিশনার (ভূমি), দৌলতপুর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তার সংগীয় পুলিশ সদস্যগণ, স্বাস্থ্যকর্মীগণ, ইসলামী ফাউন্ডেশন এর ইমাম, সংশ্লিষ্ট অফিস স্টাফগণ, সাংবাদিকগণ, জনপ্রতিনিধি ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলকে জেলা প্রশাসন, কুষ্টিয়ার পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন