ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

করোনা নিয়ে বিষোদগারমূলক বক্তব্য পরিহার করুন -আবুল হাসানাত আমিনী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৫:১৩ পিএম

ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী রাজনীতিবিদদেরকে করোনাভাইরাস মহামারী নিয়ে বিষোদগারমূলক বক্তব্য পরিহার করে সচেতনতামূলক বক্তব্য রাখার আহবান জানিয়েছেন।

আজ বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাস মহান আল্লাহর পক্ষ থেকে এক অদৃশ্য গযব। এই গযব প্রতিরোধ করার শক্তি দুনিয়ার কোন পরাশক্তিরও নেই। প্রধানমন্ত্রীও কিছুদিন আগে এক বক্তব্যে করোনা মোকাবেলায় পৃথিবীর সুপার শক্তিধর দেশগুলোর অসহায়ত্বের কথা বলেছেন। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একাধিকবার করোনাকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করার কথা বলছেন।

একটি বৃহৎ দলের গুরুত্বপূর্ণ পদে থেকে এ ধরনের বক্তব্য দিয়ে তিনি নিজেই গযবকে তরান্বিত করছেন। অপরদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম করোনা মহামারী প্রতিরোধে সরকারের কর্মকান্ডে কোনো সমন্বয় নেই’ বলে পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছেন। তারা যে পরিপ্রেক্ষিতেই কথাটি বলে থাকুক, উভয়ের বক্তব্যেই করোনা ‘প্রতিরোধ’ শব্দ উল্লেখ করায় আমরা আপত্তি জানাচ্ছি। দুই রাজনীতিবিদকে আল্লাহর কাছে তওবা করে করোনা বিষয়ে বক্তব্য, বিবৃতিতে শব্দ চয়নে আরও সাবধানতা অবলম্বনের আহবান জানাচ্ছি। তাদের এই বিষোদগারমূলক বক্তব্যে জনগণ সচেতন না হয়ে বিভ্রান্ত হচ্ছে।

তিনি বলেন, মশা একটি ছোট প্রাণী, যা চোখে দেখা যাওয়ার পরও যেখানে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশেন মশা দমনে সম্পূর্ণ ব্যর্থ। সেখানে অদেখা একটি মরণব্যাধি ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধের কল্পনা মোটেই যুক্তিযুক্ত নয়।

মাওলানা হাসানাত আমিনী বলেন, করোনাভাইরাসে অস্থির, হতাশ ও ভয় না পেয়ে আল্লাহর সন্তুষ্টি ও তাঁর রহমতের আশায় নিজের গুনাহের জন্য অনুতপ্ত হয়ে বেশি বেশি তওবা করুন । তিনি বলেন, সামাজিক, শারীরিক দূরত্ব মেনে চলুন, ত্রাণ কার্যক্রমে সংক্রমণের মহড়া বাদ দিয়ে বিপদগ্রস্ত মানুষের পাশে থাকুন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন