ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৯:২৬ পিএম

জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদের চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ ব্যাংকটির সকল শাখা ব্যবস্থাপকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদ পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভা করেছেন। বুধবার (২৭ মে) এ মতবিনিময় সভায় ব্যাংকের সিইও এন্ড এমডি মো. আব্দুছ ছালাম আজাদ, ডিএমডি মো. ইসমাইল হোসেন, মো. জিকরুল হক ও মো. আব্দুল জব্বার এবং সিএফও এ কে এম শরীয়ত উল্ল্যাহসহ সকল বিভাগীয় প্রধান, এরিয়া প্রধান ও সকল শাখার ব্যবস্থাপক যুক্ত হন। সভার শুরুতে সিইও এন্ড এমডি মো. আব্দুছ ছালাম আজাদ সবাইকে ঈদ শুভেচ্ছা বিনিময়সহ তার দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

সম্প্রতি করোনায় আক্রান্ত ব্যাংকের কর্মকর্তা মো. হাসিবুর রহমানের মৃত্যুতে ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান গভীর শোক প্রকাশ করে হাসিবুরের পরিবারের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সব ধরনের আর্থিক সহায়তার আশ্বাস দেন। করোনায় ক্ষতিগ্রস্থ স্টাফদের ব্যাংক প্রনোদনা বাস্তবায়নের বিষয়ে যথাযত গুরুত্বারোপ করেন। ২০০৮ সালের পর নিয়োগ পাওয়া কর্মকর্তা-কর্মচারীদের জিপিএফ পদ্ধতিতে অন্তভূক্তির চলমান প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, দেশ পরিচালনায় ব্যাংকই হচ্ছে প্রধান আর্থিক চালিকা শক্তি। বর্তমান দেশের করোনা পরিস্থিতিতে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা-ব্যবসায়ীদের বাঁচাতে এসএমই খাতে ঋণ প্রবাহ অব্যাহত রাখতে সংশ্লিষ্ট শাখা ব্যবস্থাপকদের নির্দেশ প্রদান করেন। এসব প্রতিষ্ঠানের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অনেক পরিবারের জীবিকা জড়িত। সরকারী ঘোষিত বিভিন্ন প্রণোদনা প্যাকেজের যথাযথ বাস্তবায়নেও তিনি গুরুত্ব দেন।

আমানত বৃদ্ধিতে ব্যাংকের সকল শাখা ব্যবস্থাপকদের নিরলসভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে আহবান জানান ড. জামালউদ্দিন আহমেদ। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা, প্রধানমন্ত্রী থেকে প্রদত্ত ৩১ দফা ও স্বাস্থ্য অধিদপ্তর প্রদত্ত স্বাস্থ্যবিধির গাইড লাইন মেনে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন। এছাড়া এই দুর্যোগের মধ্যেও নিষ্ঠা সততা, কর্তব্যপরায়নতা ও সাহসিকতার সাথে সম্মুখ যোদ্ধা হিসেবে নিরলসভাবে ব্যাংকিং সেবা প্রদান করায় আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

ড. জামালউদ্দিন আহমেদ বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ব্যয় সংকোচন এবং ব্যাংক তথা দেশ ও জাতির কল্যানে যুগোপযোগী পদক্ষেপ গ্রহন করতে হবে। একই সঙ্গে দেশের ৯১১ টি শাখার সাথে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সে অংশগ্রহন প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার ভিশন ২০২১ এর সফল বাস্তবায়ন। দেশব্যাপী এই কনফারেন্স অনুষ্ঠানটি আমাদের তথ্য প্রযুক্তি বিভাগের কঠোর পরিশ্রমের ফলে আয়োজন সম্ভব হয়েছে। এজন্য তথ্য প্রযুক্তি বিভাগের সকলকে ধন্যবাদ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন