ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দক্ষিণ কোরিয়ার পর আরও ৭ দেশে চীনের বিমান চলাচল শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ২:৪৫ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডব কমায় শিগিগিরই আরো সাত দেশের সঙ্গে উড়োজাহাজ চলাচল শুরু করতে যাচ্ছে চীন। বৃহস্পতিবার চীনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে ।
দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, খুব অল্প সময়ের মধ্যেই আরও সাত দেশের সঙ্গে বিমান চলাচল শুরু হচ্ছে।
ওই সাত দেশের মধ্যে রয়েছে, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, সিঙ্গাপুর এবং সুইজারল্যান্ড। চলতি মাসের শুরুতেই দক্ষিণ কোরিয়ার সঙ্গে চীনের বিমান চলাচল শুরু হয়। এর আগে দেশটিতে অভ্যন্তরীণ ফ্লাইট চালু হয়েছে।
চীনে করোনার প্রাদুর্ভাবের পর সীমান্তে কড়াকড়ি আনা হয়। এছাড়া বিভিন্ন দেশের সঙ্গে বিমান চলাচলও অনেকটাই কমিয়ে আনা হয়েছে। তবে ধীরে ধীরে আবারও সবকিছু স্বাভাবিক হতে শুরু করেছে।
ফলে ইতোমধ্যেই দেশটিতে কাজে ফিরেছে মানুষ। একই সঙ্গে জীবন-যাত্রাও কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। এরই অংশ হিসেবে বিভিন্ন দেশের সঙ্গে আবারও বিমান চলাচল শুরু করার পরিকল্পনা করছে চীন।
ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, চীনে এখন পর্যন্ত ৮২ হাজার ৯৯৫ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন।
চীন থেকেই প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটলেও গত কয়েক মাস ধরে আপ্রাণ চেষ্টা চালিয়ে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তারা। বর্তমানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য দেশের তুলনায় অনেক কম চীনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন