ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে অতিরিক্ত শ্রমিক বহন দুটি বাস আটক: গার্মেন্টসকে ৫০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৬:২১ পিএম

নগরীতে স্বাস্থ্যবিধি না মেনে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বোঝাই করায় দুটি বাস আটক করা হয়েছে। এ অপরাধে চট্টগ্রাম ইপিজেডের একটি কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করা হয়।

নগরীর বন্দর এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে বন্দর ভবনের সামনে থেকে থিয়ানিস গার্মেন্টস এর দুইটি বাস স্বাস্থ্যবিধি না মেনে ধারণক্ষমতার অতিরিক্ত শ্রমিক পরিবহন করার দায়ে আটক করে এবং সংশ্লিষ্ট গার্মেন্টসকে ৫০০০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও অভিযান কালে সামাজিক দুরত্ব বজায় না রাখা ও স্বাস্থ্যবিধি মেনে না চলায় আরো ৩ টি পৃথক মামলায় ২৩০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
অন্যদিকে নগরীর সদরঘাট, কোতোয়ালি, ডবলমুরিং, হালিশহর এলাকায় সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার। এসময় সামাজিক দূরত্ব না মেনে অধিক সংখ্যক যাত্রীসহ বেশ কিছু ভাড়ায় চালিত গাড়ি , মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা যায় বলে জানান তিনি।
এসময় ৬ টি পৃথক মামলায় ১৪০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
এছাড়া খুলশী, পাচলাইশ চান্দগাও, চকবাজার, বায়েজিদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে করোনার প্রাদুর্ভাব নিরসনের লক্ষ্যে জনগনকে সামাজিক দূরত্ব নিশ্চিত করার ব্যাপারে সচেতন করা হয়।
চান্দগাও, বায়েজিদ এবং খুলশী এলাকায় অতিরিক্ত যাত্রী পরিবহনকারী সিএনজি অটোরিকশা চালকদের কঠোরভাবে সর্তক করে ভ্রাম্যমান আদালত।# র ই সেলিম ২৮ মে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন