ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রোববার থেকে সউদী, দুবাই ও ওমানে সরকারী অফিস খুলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৬:৩১ পিএম

দুবাইয়ের সরকারী কর্মচারীদেরকে আগামী রোববার থেকে কর্মস্থলে ফিরতে বলা হয়েছে। করোনা সংক্রমণ রোধে সংযুক্ত আরব আমিরাতের আরোপিত বিধিনিষেধ শিথিল হতে শুরু করায় দেশটির ব্যবসা প্রতিষ্ঠানগুলোও খুলে দেয়া হয়েছে। এর আগে একই ধরণের নির্দেশনা দিয়েছে প্রতিবেশি দেশ ওমান ও সউদী আরবও।

দুবাই সরকার রোববার থেকে ৫০ শতাংশ সরকারী কর্মীকে কর্মস্থলে ফেরার অনুমতি দিয়েছে। বাকিদেরকে আগামী ১৪ জুন থেকে কর্মস্থলে ফিরতে হবে। এই সিদ্ধান্ত জানিয়ে দুবাইয়ের ক্রাউন প্রিন্স হামদান বিন মোহাম্মদ আল মাকতুম টুইটারে লিখেছেন, ‘সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন অব্যাহত রাখতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

দুবাই দুই সপ্তাহ আগে পার্কও সৈকত কুলে দেয়ার মাধ্যমে নিষেধাজ্ঞাগুলো শিথিল করতে শুরু করে। গত বুধবার থেকে সেখানে সিনেমাহল এবং জিম পুনরায় চালু করার অনুমতি দেয়া হয়েছে। অনেকদিন ধরেই দুবাইসহ আমিরাতের বিভিন্ন স্থানে কারফিউ জারি ছিল। দুবাইয়ের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে, সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ব্যবসায়িক কাজে চলাফেরার ওপর কোনো ধরনের বিধি-নিষেধ থাকছে না। তবে সামাজিক দূরত্ব অবশ্যই পালন করতে হবে বলে জানানো হয়েছে।

এদিকে, প্রতিবেশী উপসাগরীয় দেশ ওমানের সুলতানত রোববার থেকে কর্মস্থলে ফিরে যাওয়ার জন্য সরকারী কর্মীদের নির্দেশ দিয়েছিলেন। ওমানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এই তথ্য নিশ্চিত করেছে। প্রতিবেদনে বলা হয়, সর্বনিম্ন ৫০ শতাংশ লোককে কাজে ফিরে যেতে হবে। ওমানের রাজধানী মাসকটের উপর গত মাসে আরোপিত লকডাউন শুক্রবারে তুলে নেয়া হবে।

ওমান, দুবাই ছাড়াও গালফ উপসাগরের তীরে অবস্থিত দেশগুলো ধীরে ধীরে লকডাউন ব্যবস্থা শিথিল করতে শুরু করেছে। সউদী আরব ইতিমধ্যে ঘোষণা করেছে যে, তারা কারফিউয়ের সময় কমিয়ে আনবে এবং রোববার থেকে সরকারি কর্মচারীদের অফিসে ফিরে যেতে এবং মসজিদগুলো পুনরায় চালু করতে বলা হয়েছে। সূত্র: ডিপিএ ইন্টারন্যাশনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সাদ্দাম হোসেন ২৯ মে, ২০২০, ৩:২৩ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন