ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৯:০৮ পিএম

বাংলাদেশের অন্যতম বৃহৎ বেসরকারী বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১ জুন সোমবার থেকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে পুনরায় ফ্লাইট চলাচল শুরু করার পরিকল্পনা নিয়েছে। আগামী ১ জুন ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। এছাড়া কক্সবাজার, যশোর, বরিশাল ও রাজশাহী রুটে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। কোভিড ১৯ এর প্রাদুর্ভাবের কারনে দু’মাসের অধিক সময়ে রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারনে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। উল্লেখ্য, গত জানুয়ারী মাসের শেষ সপ্তাহ থেকে করোনাভাইরাসের বিস্তার লাভ করার পর বিভিন্ন দেশের রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারনে একের পর এক আন্তর্জাতিক রুট বন্ধ করতে হয়েছে, যা এখনো বর্তমান। বর্তমানে শুধুমাত্র ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে একটি মাত্র ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।
পরিবর্তিত পরিস্থিতির কারনে বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে সকল যাত্রীদের মাস্ক, হ্যান্ড গ্লভস্সহ পাইলট, কেবিন ক্রুদের পারসোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) পরিধান করা, প্রত্যেকটি ফ্লাইটের পূর্বে এয়ারক্রাফটকে জীবানুমুক্ত করণ প্রক্রিয়া শেষে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের অনুমতিক্রমে ফ্লাইট পরিচালনা, ফ্লাইট সূচীতে ৪৫ মিনিট অন্তর অন্তর ফ্লাইট নির্ধারণ, যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজিং করা, দেড় ঘন্টার কম সময়ের ফ্লাইটে ইন ফ্লাইট ফুড সার্ভিস বন্ধ করা। সকল স্বাস্থবিধি মেনেই ইউএস-বাংলা এয়ারলাইন্স ১ জুন থেকে ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুত রয়েছে।
সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের আসন গ্রহণ করতে হবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।
টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য আপনার নিকটস্থ ট্রাভেল এজেন্সী অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্স এর সেলস্ কাউন্টারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন