ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মসজিদের অনুদান আত্মসাৎ : খতিব আটক

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর দেয়া মসজিদের অনুদানের টাকা আত্মসাতের অভিযোগে ইসলামিক ফাউন্ডেশনের এক ইউনিয়ন লিডারও খতিবকে কারাদÐ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

নিজ নিয়ন্ত্রণাধীন মসজিদগুলোতে অনুদানের পুরো টাকা না দিয়ে কম প্রদান ও ভ‚য়া মসজিদ দেখিয়ে আত্মসাতের অভিযোগে সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের মো. জয়নাল আবেদিন ওরফে মÐল (৪০) নামে এক ব্যক্তিকে ৬ মাসের কারাদÐ প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার দুপুরে এ সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। দÐপ্রাপ্ত মো. জয়নাল আবেদিন ওরফে মÐল ওই ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের ইউনিয়ন লিডার এবং ব্যাংরোল বুঝারিপাড়া মসজিদের খতিব।

সদর ইউএনও’র ফেসবুক পেইজ থেকে জানা যায়, করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী দেশের প্রত্যকটি মসজিদে ৫০০০ টাকা করে অনুদান প্রদানের সিদ্ধান্ত নেন। সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি জয়নাল আবেদিন তার নিয়ন্ত্রণাধীন মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর বরাদ্দ পাঁচ হাজার টাকা করে না দিয়ে কোন মসজিদে ২০০০, কোন মসজিদে ৩০০০ আবার কোথাও ২৫০০ টাকা করে বিতরণ করেন। শুধু তাই নয় ওই ইউনিয়নে ৬টি ভ‚য়া মসজিদ দেখিয়ে ও ৬ জনকে ভ‚য়া মুয়াজ্জিন বানিয়ে ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন। এ ব্যাপারে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, অনিয়ম পেলেই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন