ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা পুলিশ

আক্রান্ত ৪২৫৮ মৃত্যু ১৫ , পুলিশ সুস্থ ১৩৭৮

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৭ এএম

করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে পুলিশে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। তবে সুচিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি কঠোর নজরদারির ফলে একইসঙ্গে বাড়ছে সুস্থতার সংখ্যা। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ১৩৭৮জন পুলিশ সদস্য করোনামুক্ত হয়েছেন। পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫৮ জনে। এখন পর্যন্ত ১৫ পুলিশ সদস্য মৃত্যুবরন করেছেন। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার মারা যান এসআই মো রাসেল বিশ্বাস (৩৫)। পুলিশ সদরদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, এসআই মো. রাসেল বিশ্বাসের মৃত্যুতে পুলিশ গভীরভাবে শোকাহত। একই সাথে তার এমন আত্মত্যাগে পুলিশ গর্বিত। তাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাবে পুলিশ। এসআই রাসেল বিশ্বাস বাংলাদেশ পুলিশের এসবিতে কর্মরত ছিলেন। গত ২৪ মে নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ (কোভিড-১৯) ধরা পড়ে। এরপর থেকে তিনি পুলিশের ভাড়া করা বেসরকারি ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় রাসেল বিশ্বাস মৃত্যুবরণ করেন। পুলিশের ব্যবস্থাপনায় মো. রাসেল বিশ্বাসের লাশ গ্রামের বাড়ি বাগেরহাটে পাঠানো হয়। সেখানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয়রীতি মেনে তাকে দাফন করা হয়। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
পুলিশ সদরদফতর সূত্রে এ তথ্য জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার আটজন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৭ জন, উপ-পরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপ-পরিদর্শক পদমর্যাদার ৪৮১জন রয়েছেন। বাকিরা সবাই নায়েক ও কনস্টেবল। পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, বাহিনীর সদস্যদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রæষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রæততার সাথে বাড়ছে সুস্থতার হার।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন