ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

শিরোপার আরো কাছে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম

বুন্দেসলিগার টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অপ্রতিরোধ্য দলটিকে এবার ভালোই লড়াই উপহার দিচ্ছিল বরুসিয়া ডর্টমুন্ড। কিন্তু জার্মান ক্লাসিকোতে পেরে উঠলো না তারা। চিরপ্রতিদ্ব›দ্বী ডর্টমুন্ডের সঙ্গে পরিষ্কার ৭ পয়েন্টের ব্যবধান গড়ে নিয়েছে বায়ার্ন। ফলে আট ম্যাচ বাকি থাকতে এখনই শিরোপার সুবাস পাচ্ছে তারা।
ডিফেন্ডার জশুয়া কিমিচের দেওয়া প্রথমার্ধের গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে দলটি। গতপরশু রাতে রাতে ইডুনা পার্কে বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। লিগের প্রথম দেখায় ঘরের মাঠে ৪-০ গোলে জিতেছিল বায়ার্ন।
খেলা চলল দর্শকশ‚ন্য স্টেডিয়ামে। তবে টিভির পর্দায় ম্যাচ জুড়ে শোনা গেল দর্শকের আওয়াজ! যদিও তাতে ছিল না সত্যিকারের প্রাণ। তবে আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকা ম্যাচের প্রাণ ফেরে ৪৩তম মিনিটে। এসময় ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক চিপে বায়ার্নকে এগিয়ে নেন জশুয়া কিমিচ।
দ্বিতীয়ার্ধের নবম মিনিটে লেয়ন গোরেটস্কার নিচু শট ঝাঁপিয়ে ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি বুর্কি। চার মিনিট পর আর্লিং হলান্ডের শট সামনে পড়ে যাওয়া ডিফেন্ডার জেরোমে বোয়াটেংয়ের হাতে লেগে বাইরে চলে যায়। পেনাল্টি পেতে পারতো স্বাগতিকরা; কিন্তু রেফারির চোখ এড়িয়ে যায়, কোনো আবেদনও হয়নি!
৭২তম মিনিটে বাঁ দিক থেকে জেডন স্যানচোর ক্রসে পা লাগাতে গিয়ে বেকায়দায় পা পড়ে ব্যথা পান হলান্ড। সঙ্গে সঙ্গে তাকে তুলে ১৭ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড জিওভানি রেইনাকে নামান ডর্টমুন্ড কোচ। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন লিগে ১০ ও সব প্রতিযোগিতা মিলে ডর্টমুন্ডের হয়ে মোট ১৩ গোল করা হলান্ড।
আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৭ গোল করা রবের্ত লেভানদোভস্কি ৮৩তম মিনিটে পেতে পারতেন জালের দেখা। কিন্তু তার দ‚রপাল্লার শটটি পোস্টে বাধা পায়। বাকি সময়ে কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেননি। দারুণ এক জয়ের আনন্দে মাঠ ছাড়ে হান্স ফ্লিকের দল। ২৮ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৬৪। দুইয়ে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট ৫৭।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন