ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

আইসিসির চেয়ারম্যান থাকছেন না মনোহর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম

বর্তমান মেয়াদ শেষে আইসিসির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াবেন শশাঙ্ক মনোহর। নতুন মেয়াদে তিনি দায়িত্ব নিতে ইচ্ছুক নন বলে জানিয়েছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন চেয়ারম্যান নির্বাচন নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। গতকালের বোর্ড সভায় এটি নিয়ে আলোচনা হবার কথা। সংবাদমাধ্যমের খবর, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান কলিন গ্রেভস হতে পারেন আইসিসির নতুন চেয়ারম্যান।
মনোহরের দায়িত্বের মেয়াদ শেষ হবে চলতি বছরের জুনে। ২০১৬ সালের মে মাসে বিনা প্রতিদ্ব›িদ্বতায় আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন খ্যাতিমান এই ভারতীয় আইনজীবী। দুই বছরের জন্য দায়িত্ব নিলেও দশ মাস প‚র্ণ হওয়ার আগেই অবশ্য পদত্যাগ করেন ব্যক্তিগত কারণ দেখিয়ে। পরে আইসিসি বোর্ডের অনুরোধে সাময়িকভাবে দায়িত্ব চালিয়ে যেতে রাজি হন। শেষ পর্যন্ত মত বদলে আবার পুরোপুরিই থেকে যান দায়িত্বে। ২০১৮ সালে টানা দ্বিতীয় মেয়াদে বিনা প্রতিদ্ব›িদ্বতায় দুই বছরের জন্য আইসিসির স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হন মনোহর। আগামী জুলাইয়ের শেষে আইসিসির বার্ষিক সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন সংস্থাটির নতুন চেয়ারম্যান।
কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ বলেছিলেন, বিসিসিআই সভাপতি ও সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে আইসিসির চেয়ারম্যান হিসেবে দেখতে চান তিনি। তার আগে সাবেক ইংলিশ অধিনায়ক ডেভিড গাওয়ারও আইসিসির ভবিষ্যৎ প্রধান হিসেবে সৌরভের সম্ভাবনার কথা বলেছিলেন।
এদিকে, বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধামাল রয়টার্সকে জানান, বিষয়টি নিয়ে তাদের বোর্ডে এখনও আলোচনা হয়নি। তবে মনোহরের উত্তরস‚রি হওয়ার জন্য সৌরভ গাঙ্গুলির সামনে পথ খোলা আছে বলে মনে করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন