বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা স্ত্রীর মত মানিয়ে নিতে হয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১১:২১ এএম

'আমরা তো আর চিরদিন ঘরবন্দী থাকব না। এই ভাইরাসের সম্পূর্ণ নিয়ন্ত্রণ সম্ভব নয়। তাই স্বাস্থ্যের প্রতি সচেতন থেকে কাজে ফিরতে হবে। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।' কথাগুলো বলেছেন ইন্দোনেশিয়ার নিরাপত্তা বিষয়ক মন্ত্রী মাহফুদ এমডি।

সাংবাদিকরা তার কাছে জানতে চায় করোনা তো সহজে নির্মূল হবে না। এবার সরকারের পরবর্তী পদক্ষেপ কী? তিনি খানিকক্ষণ ভেবে বললেন, 'করোনা একেবারে স্ত্রীর মতো। প্রথমে আপনি নিয়ন্ত্রণ করার চেষ্টা করবেন। তার পর উপলব্ধি করবেন যে সেটা হবে না। তখন হাল ছেড়ে দেবেন। এবং মানিয়ে নেবেন ধীরে ধীরে।'

কথাগুলো তিনি মজার সুরেই বলেছিলেন। তা নিয়ে যে আন্তর্জাতিক স্তরে প্রচার হবে কে জানত! ইন্দোনেশিয়ার নিরাপত্তা বিষয়ক মন্ত্রী মাহফুদ এমডি বলেছেন কথাগুলো।

ইন্দোনেশিয়ার সরকার এবার লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। কয়েকদিনের মধ্যে লকডাউন পুরোপুরি তুলে নেওয়া হতে পারে সেখানে। এমনিতেই দীর্ঘদিন লকডাউন থাকার কারণে অন্য দেশগুলির মতো ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ইন্দোনেশিয়া। তাই আর কোনও কিছু বন্ধ রাখতে রাজি নয় সেখানকার সরকার। করোনার সঙ্গে লড়াই জারি রেখেই জীবনযাত্রা চালাতে হবে। এমনটাই মেনে নিয়েছে ইন্দোনেশিয়া।

সূত্র : জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন