ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার বিয়ের গহনার তালিকায় যুক্ত হচ্ছে রূপার মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১:০৬ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের মহামারির মধ্যে থেমে নেই বিয়ে-শাদী। কিন্তু করোনাময় এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া যেন গতি নেই। তবে বিয়েতে তো নববধূকে যেনতেন মাস্ক পড়ানো যায় না। এমন চিন্তা মাথায় নিয়ে রূপার মাস্ক তৈরি করা হচ্ছে। বিয়ের অলঙ্কারের তালিকায় রূপার মাস্ক স্থান পাবে বলে আশা করছেন ভারতের ব্যবসায়ীরা।-জি বাংলা

রুপার মাস্ক তৈরি করেছেন কর্ণাটক - মহারাষ্ট্রের সীমান্তবর্তী বেলগাম জেলার অলঙ্কার ব্যবসায়ী সন্দীপ সালগাওকর। অলঙ্কার হিসাবে এই রুপার মাস্ক ইতিমধ্যেই নজর কেড়েছে অসংখ্য মানুষের। বিয়ের পিঁড়িতে বসা বর - কনের মুখ ঢাকা থাকবে নকশা করা রুপোর মাস্কে। অন্যান্য মাস্কের মতো এটিও ইলাস্টিকের সাহায্যে দু ’ কানের পাশ দিয়ে মাথার পিছন দিকে বাঁধা থাকবে ।

ওই অলঙ্কার ব্যবসায়ী জানান , অলঙ্কার হিসাবে নতুনত্বের চমকে অনেক মানুষ এটিকে পছন্দও করছেন। ইতিমধ্যেই এই মাস্ক তৈরির অনেক অর্ডার পাচ্ছেন তিনি। বিয়ের উপহার হিসাবেও রুপোর মাস্ক কিনছেন অনেকেই। ভবিষ্যতে স্বর্ণ দিয়েও মাস্ক তৈরির পরিকল্পনা আছে বলে তিনি জানান ।

এই মাস্কের ওজন বড়জোড় ২৫ থেকে ৩৫ গ্রাম। আর এর দাম আড়াই থেকে সাড়ে তিন হাজার টাকার মধ্যেই। তাই বিয়ের গ হ না হিসাবে এটিকে খুব একটা দামিও বলা যাবে না। কিন্তু বিয়ের সাজের সঙ্গে মানানসই হবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন