ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘প্রেসিডেন্ট পদের সঙ্গে সিনেটে সংখ্যাগরিষ্ঠতাও হারাবেন ট্রাম্প’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৩:৪৬ পিএম

নির্বাচনে প্রেসিডেন্ট পদের সঙ্গে সিনেটে সংখ্যাগরিষ্ঠতাও হারাবেন ট্রাম্প বলে আশঙ্কা করছে রিপাবলিকান পার্টি। এক মাসের কিছু সময় আগে ডেমোক্রেট পার্টির নেভাদা ককাসের সময় ২০২০ নির্বাচনে নিজেদের সম্ভাবনা নিয়ে খুবই আশাবাদী ছিলেন রিপাবলিকান নীতিনির্ধারকেরা। কিন্তু করোনাভাইরাস সামলানোতে মার্কিন প্রেসিডেন্টের অদক্ষতা তাদের শঙ্কা বাড়িয়ে দিয়েছে।-সিএনএন

কয়েকমাস আগেই রেকর্ড উচ্চতায় ছিলো পুঁজিবাজার। অর্থনীতি তরতর করে এগিয়ে যাচ্ছিলো। কিন্তু সব ভেস্তে গেছে এক করোনা সক্রমণে। এক উচ্চপর্যায়ের রিপাবলিকান সিনেট এইড বলেন, আমি খুবই খুশি, বর্তমান পর্যায়ে আমার বসকে ভোটাভুটিতে নামতে হচ্ছে না। রিপাবলিকান অন্দরমহল প্রায় নিশ্চিত, নভেম্বরের নির্বাচনে হারতে যাচ্ছেন ট্রাম্প। এর প্রভাব পড়তে পারে নির্বাচনের মুখে থাকা অন্য রিপাবলিকানদের উপরেও।

প্রেসিডেন্ট নির্বাচনের সঙ্গে সঙ্গে ৮টি সিনেট আসনে ভোটাভুটি অনুষ্ঠিত হবে। যার ৭টিতেই আছেন রিপাবলিকান সিনেটররা। এর ৩টিতে হারলেই সিনেটে সংখ্যাগরিষ্ঠতা থাকবে না রিপাবলিকানদের। সর্বশেষ জরিপ বলছে, নির্বাচনে ট্রাম্প ৩৬ শতাংশের বেশি ভোট পাবেন না। যা হ তে পারে একটি রেকর্ড। কোনও ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্ট পুর্ণনির্বাচনের পথে কখনই এতো কম ভোট পাননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন