ঢাকা, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুলিশ ও সশস্ত্র বাহিনীর ন্যায় করোনায় মৃত ডাক্তারদেরও শহীদের মর্যাদা দেবে মিশর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৪:০২ পিএম

মিশরের প্রধানমন্ত্রী মোস্তফা মাদবৌলির বরাত দিয়ে দেশটির মেডিকেল সিন্ডিকেটের প্রধান ডাক্তার হুসেন খায়রি জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়ে যেসব ডাক্তার মারা যাবেন, তাদের শহীদের মর্যাদা দেয়া হবে। পাশাপাশি তাদের পরিবারের পাশেও দাঁড়াবে দেশটির সরকার। -দৈনিক আরহাম, আলজাজিরা

গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বলেন, যেসব ডাক্তার করোনায় মারা যাবে, তাদেরকে পুলিশ ও স্বশস্ত্র বাহিনীর সদস্যদের মতো শহীদের মর্যাদা দেয়া হবে। তাদের পরিবারকে রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ এল সিসি ঘোষিত তহবিল থেকে ক্ষতিপূরণ দেয়া হবে। করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছিলেন দেশটির মেডিকেল সিন্ডিকেটের নেতারা। এসময় তিনি এসব কথা বলেন।

বৈঠকে মেডিকেল সিন্ডিকেটের পক্ষ থেকে করোনার বিরুদ্ধে লড়তে প্রয়োজনীয় মেডিকেল সরঞ্জাম , যথাযথ প্রশিক্ষণ , মেডিকেল স্টাফদের জন্য আলাদা পিসিআর টেস্ট , আলাদা আইসোলেশন হাসপাতাল , নতুন ডাক্তার নিয়োগের বিষয়গুলো তুলে ধরা হয়। মিশরে এ পর্যন্ত করোনাভাইরাসে ২০ হাজার ৭৯৩ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৮৪৫ জন। সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৩৯৫ জন। মেডিকেল সিন্ডিকেটের মতে গেল এক সপ্তাহে দেশটিতে ৩৫০ জন ডাক্তার দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন