ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কোভিড-১৯: ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ শনাক্ত ১৭ জন

উপসর্গ নিয়ে এক নারী ও এক যুবকের মৃত্যু

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৫:৪১ পিএম

ঠাকুরগাঁওয়ে একদিনে এক মেডিকেল টেকনেশিয়ানসহ জেলায় রেকর্ডসংখ্যক ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং করোনার উপসর্গ নিয়ে ১ নারীসহ মৃত্যু হয়েছে ২ জনের।

গতকাল শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় সদর হাসপাতালে তিনি মারা যান সদর উপজেলার আকচা ছোট বঠিনা গ্রামের রানী (২৩)। স্বামীর বাড়ির লোকজন লাশ নিতে অস্বীকৃতি জানালে বাপের বাড়ির এলাকায় লাশ দাফন করা হয়। তিনি সর্দি কাঁশি শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তার শ্বশুড়বাড়ির লোকজন তথ্য গোপন করায় দেরীতে তার নমুনা সংগ্রহ করা হয়। এ অবস্থায় গতকাল শুক্রবার ভোর রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তিনি মারা যান। রানী ওই এলাকার রাজার মেয়ে ও সদর উপজেলার আউলিয়াপুর কচুবাড়ী এলাকার আকবার আলীর স্ত্রী।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, প্রথমে তার স্বামীসহ শ্বশুড়বাড়ির লোকজন রানীর লাশ নিতে অস্বীকৃতি জানায়। পরে তার বাপের বাড়িতে লাশ নিয়ে গেলে সেখানেও এলাকাবাসী লাশ দাফনে বাধা প্রদান করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে পার্শ্ববর্তী কশালবাড়ী এলাকায় তার লাশ দাফন করা হয়।
এর আগে গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে জ্বর ও গলাব্যাথা নিয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের নেংটিহারা গ্রামের মইজ উদ্দিনের ছেলে আ: জলিল (২৩)। পরে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু বরণ করেন সেই যুবক। ঠাকুরগাঁও সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: রাকিবুল আলম বিষয়টি নিশ্চিত করেন। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে দাফনের বন্দোবস্ত করা হয়।

এছাড়াও নতুন আক্রান্তদের নিয়ে জেলায় শনাক্ত মোট রোগীর সংখ্যা ৮৪ জনে দাঁড়াল বলে শুক্রবার সকালে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো. মাহফজুর রহমান সরকার।

তিনি জানান,নতুন আক্রান্তদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৩ নারী এবং তাদের বয়স ১৭ থেকে ৩৯ বছরের মধ্যে। এদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় ২ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৯ জন, পীরগঞ্জ উপজেলায় ৩ জন, হরিপুর উপজেলায় ২ জন ও রাণীশংকৈল উপজেলায় ১ জন রয়েছেন।
ঠাকুরগাঁও জেলা থেকে এ পর্যন্ন্ত এক হাজার ৪শ ৫০ জনের নমনু ঢাকা, রংপুর ও দিনাজপুরে পরীক্ষার জন্য পাঠনো হয়েছে। এর মধ্যে এক হাজার ২শ ৪৫ জনের ফলাফল পাওয়া গেছে বলে জানান সিভিল সার্জন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন