ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের অবিবেচক সিদ্ধান্তে জাতিকে চরম মাশুল দিতে হবে -বিবৃতিতে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ৯:৫৩ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার অবিবেচকের মতো সাধারণ ছুটি বাতিল করেছে। এতে জাতিকে চরম মাশুল দিতে হবে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

আ স ম রব বলেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে দেশবাসী গভীর উদ্বিগ্ন হয়ে পড়েছে। লকডাউন বা ছুটির মূল উদ্দেশ্য সফল হয়েছে কিনা তার কোন মূল্যায়ন না করে সরকার অবিবেচকের মত সিদ্ধান্ত গ্রহণ করছে। যার জন্য জাতিকে চরম মাশুল দিতে হবে।
তিনি বলেন, দেশবাসি প্রতিদিন প্রত্যক্ষ করছে যে দেশে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে, বাড়ছে মৃতের সংখ্যা। এটা এখন শুধু নিম্নবিত্ত বা মধ্যবিত্ত জনসাধারণের মধ্যেই সীমাবদ্ধ নেই। উচ্চবিত্ত, শিল্পপতি কেউই রেহাই পাচ্ছে না। করোনার উর্ধ্বগতিতে দেশবাসী আতঙ্কগ্রস্ত। করোনা সংক্রমণ বিস্তার রোধ না করতে পারলে পরিস্থিতি ভয়াবহ হবে।
আ স ম রব বলেন, লকডাউনের মূল উদ্দেশ্য ছিল করোনার বিস্তার রোধ করা। সে কাজটি গত দু’মাসে মোটেই সুচারুরূপে সম্পাদন করা হয়নি। এককথায় গত দু’মাসের লকডাউন বৃথাই গিয়েছে। এর মূল কারণ হলো জাতিকে করোনা মোকাবেলায় উদ্বুদ্ধ করা যায় নি, জাতিকে এ লক্ষ্যে ঐক্যবদ্ধও করা হয়নি। সরকারের একলা চলো নীতি আজ এই ভয়ঙ্কর পরিস্থিতির জন্য দায়ী। লকডাউন প্রত্যাহারের পূর্বে অবশ্যই চিন্তা করা উচিত সংক্রমণ বাড়বে কিনা এবং বর্ধিত সংক্রমণে আক্রান্ত রোগীদের হাসপাতালে চিকিৎসা দেয়ার ক্ষমতা আমাদের স্বাস্থ্য ব্যবস্থার আছে কিনা। তা যদি আমাদের সক্ষমতার মধ্যে থাকে কেবল মাত্র তখনই লকডাউন প্রত্যাহার বিবেচনা করা যেতে পারতো। এ বিষয়ে সরকার গঠিত জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সুপারিশ এড়িয়ে যাওয়া একটা ভুল পদক্ষেপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন