ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আক্রান্ত ৩১৬ আনসার সদস্য, সুস্থ ৭৯ জন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

এক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আনসার বাহিনীর ৩১৬ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত বৃহস্পতিবার পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৯ জন। আর করোনাযুদ্ধে এক সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, বৃহস্পতিবার রাত পর্যন্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। সুস্থ হয়েছেন ৭৯ জন। এ পর্যন্ত এক ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ৩১৬ জন সদস্যের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২৬৭ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ১০২ জন ব্যাটালিয়ন আনসার, ২০৭ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নার্সিং সহকারী, দু’জন নারী আনসার ও একজন ভিডিপি সদস্য।
সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে ৮১ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১৫৯ জন অঙ্গীভূত সাধারণ আনসার ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত রয়েছেন। এছাড়া বাকিদের কেউ সদর দফতর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন। এ পর্যন্ত বাহিনীর করোনা আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন ৭৯ জন। এর মধ্যে ব্যাটালিয়ন আনসার সুস্থ হয়েছেন ১৯ জন, অঙ্গীভ‚ত সাধারণ আনসার ৫৬ জন, নার্সিং সহকারী একজন, সিগন্যাল অপারেটর একজন, ভিডিপি সদস্য একজন ও নারী আনসার সুস্থ হয়েছেন একজন। করোনাযুদ্ধে জয়ী বাহিনীর এসব সদস্যরা সুস্থ হয়ে যার যার কর্মস্থলে যোগদান করে আবার তাদের উপর অর্পিত দায়িত্ব ও সেবামূলক কাজ করে যাচ্ছেন। করোনা আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টিনে আছে ১৩ জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেল কোয়ারেন্টিনে ৫১২ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে বাহিনীর ১৭১ জন সদস্য চিকিৎসাধীন আছে। করোনাভাইরাসে এ পর্যন্ত বাহিনীর আব্দুল মজিদ নামে একজন সদস্য মৃত্যুবরণ করেছেন। তিনি অঙ্গীভ‚ত আনসার। তার বাড়ি বগুড়ায়। মৃত্যুর আগে তিনি গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন