বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাড়েনি সবজির দাম কমেছে ব্রয়লার মুরগি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১০:০৭ পিএম

রাজধানীর কাঁচাজারগুলোতে বাড়েনি সবজির দাম। ঈদের পরও বেশিরভাগ সবজি বিক্রি হচ্ছে আগের দামেই। সাধারণত ঈদের পর সবজির চাহিদা বেড়ে যায়। এবার সবজির চাহিদা আগের মতো বাড়েনি। তাই দামও বাড়েনি। তবে আগের চেয়ে দাম কমেছে ব্রয়লার মুরগির। এবার কারও মধ্যেই ঈদের আমেজ ছিল না। ঈদের আগে মানুষ যেমন কম বের হতো, এখনও তেমন কম বের হচ্ছেন। তবে মানুষের চলাচল বাড়লে সবজির দাম কিছুটা বেড়ে যাবে বলে জানান ব্যবসায়ীরা।

গতকাল শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের আগের মতো এখনও বাজারে সব থেকে বেশি দামে বিক্রি হচ্ছে গাজর। এখনও বাজার ও মানভেদে গাজরের কেজি ৮০ থেকে ১০০ টাকা বিক্রি হচ্ছে। তবে ব্যবসায়ীরা বলেন, গাজরের মৌসুম শেষ হয়ে গেছে। এখন খুবই সীমিত পরিমাণে গাজর পাওয়া যাচ্ছে। এ কারণে গাজরের দাম বেড়েছে। নতুন গাজর না ওঠা পর্যন্ত দাম কমার সম্ভাবনা নেই।
শসার দাম ঈদের আগে ২০ থেকে ২৫ টাকায় নেমে আসে। এখনও শসার কেজি ২০ থেকে ২৫ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। ঈদের আগের দিন পর্যন্ত ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হওয়া বেগুনের দাম কমে ২০ থেকে ৪০ টাকার মধ্যে চলে এসেছে। পাকা টমেটো ২৫ থেকে ৩০ টাকা, চিচিংগা ৩০ থেকে ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, পেঁপে ২৫ থেকে ৪০ টাকা, করলা ৩০ থেকে ৪০ টাকা, বরবটি ৩০ থেকে ৪০ টাকা কেজি, ঝিঙা ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।
সবজির পাশাপাশি দাম স্থিতিশীল রয়েছে গরু ও খাসির গোশতের। তবে ব্রয়লার মুরগির দাম কিছুটা কমেছে। আর বেড়েছে ডিমের দাম। ঈদের আগে ১৮০ থেকে ১৯০ টাকা কেজি বিক্রি হওয়া ব্রয়লার মুরগির দাম কমে ১৫০ থেকে ১৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪৫০ টাকা কেজি। ডিমের ডজন ১০০ থেকে ১০৫ টাকায় বিক্রি হচ্ছে। গরুর গোশতের দাম আগের মতোই প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০০ টাকা। খাসির গোশত বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯০০ টাকা প্রতি কেজি।
অপরিবর্তিত মাছের দাম। রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ৪৫০ টাকা। নলা (ছোট রুই) মাছ বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৮০ টাকা কেজি। তেলাপিয়া ১০০ থেকে ১৫০ টাকা, পাঙাশ ১২০ থেকে ১৬০ টাকা, শিং ২৫০ থেকে ৪০০ টাকা, শোল মাছ ৪৫০ থেকে ৭০০ টাকা, পাবদা ৪০০ থেকে ৫৫০ টাকা, বোয়াল ৪৫০ থেকে ৭৫০ টাকা, টেংরা ৪০০ থেকে ৬৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন