বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতারক গ্রেফতার

এসএসসির ফল পরিবর্তনের প্রতিশ্রুতি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশকে কেন্দ্র করে সক্রিয় হয়ে উঠেছে বিভিন্ন প্রতারক চক্র। শিক্ষাবোর্ডের ভুয়া কর্মকর্তার পরিচয়ে এসএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তন করে এ+ পাইয়ে দেয়ার আশ্বাসে হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমাণ টাকা। গত বৃহস্পতিবার দিনগত রাতে ঝিনাইদহের শৈলকুপা থানা এলাকায় অভিযান চালিয়ে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম মনিরুজ্জামান (২৪)। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সিআইডির ডিআইজি শেখ নাজমুল আলম জানান, এসএসসি পরীক্ষার রেজাল্ট পরিবর্তন করে এ+ পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে শৈলকুপা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। শিক্ষাবোর্ডের উত্তরপত্র মূল্যায়ন থেকে শুরু করে ফলাফল প্রকাশের পদ্ধতির মধ্যে কোনো একজন ব্যক্তি চাইলেই কারো ফলাফল পরিবর্তন করতে পারেন না। এ ধরনের প্রতারক চক্র সম্পর্কে আপনাদের কাছে তথ্য থেকে থাকলে সিআইডিকে জানান। আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
সিআইডির সাইবার পুলিশ সেন্টার সূত্রে জানা যায়, এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণার পর থেকেই বিভিন্ন প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। ফলপ্রত্যাশী পরীক্ষার্থীদের এ+ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছে। বিভিন্ন চটকদার পোস্টের মাধ্যমে তারা উত্তরপত্র মূল্যায়ন, প্রাপ্ত নম্বর টেবুলেশন শিটে ইনপুটের বর্ণনা দেয়। অনেক ছাত্র-ছাত্রীর গ্রেড পরিবর্তন করে দিয়েছে বলেও ভুয়া তথ্য উল্লেখ করে। ওই চক্রের সাথে জড়িত মনিরুজ্জামান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন