ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে ৮ জুন থেকে অফিস এবং ১ জুন থেকে খুলছে মসজিদ-মন্দির-গির্জা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১:২৩ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে ৮ জুন থেকে অফিস খোলা এবং ১ জুন থেকে খুলছে মন্দির-মসজিদ-গির্জা।এরাজ্যেও লাগাতার বেড়ে চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। এ অবস্থায় শারীরিক দূরত্ব বজায় রাখার উপর ফের জোর দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। -এনডিটিভি, কোলকাতা ২৪
মমতা মনে করছেন, করোনার কারণে মানুষের জীবন বদলে যাচ্ছে।করোনা ভাইরাসকে শতাব্দীর সবচেয়ে বড় বিপর্যয় আখ্যা দিয়ে তিনি বলেন, এই মহামারি থেকে বাঁচতে সকলকে কড়া নিয়ম এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অনেক জায়গাতেই মানুষ নিয়ম মানছেন না, তাই করোনা দ্রুত ছড়াচ্ছে। তাই ৬-৮ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা আবশ্যিক ঘোষণা করছি। রাজ্যের সব মানুষকেই এটা মেনে চলতে হবে বলে কড়া ভাষায় জানান তিনি। সেই সঙ্গে মাস্ক স্যানিটাইজেশন এবং হাত ধোয়া আবশ্যিক বলে জানান মমতা। যাবতীয় সাবধানতা অবলম্বন করতে হবে বলেও জানান তিনি।

এদিকে ১ জুন থেকে পশ্চিমব ঙ্গ অনেকটাই স্বাভাবিক ছন্দে হাঁটবে বলেই উল্লেখ করেন মমতা। ওই দিন থেকেই রাজ্যের সমস্ত চা এবং জুট শিল্প খুলে দেয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি আগামী ১০ জুন থেকে পশ্চিমবঙ্গের সমস্ত অফিস পুরোদমে খুলে যাবে বলেও ঘোষণা করেন তিনি ।

১ জুন সকাল ১০ টা থেকে রাজ্যের সমস্ত মন্দির - মসজিদ - গির্জা খোলার অনুমতি দেয়া হবে বলেও ঘোষণা করেন মমতা। তবে কোনও ধর্মস্থানেই একসঙ্গে ১০ জনের বেশি মানুষ সেখানে ঢুকতে পারবেন না বলেও তিনি পরিষ্কার নির্দেশ দেন ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন