ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উত্তর কোরিয়ায় কোয়ারেন্টিন অমান্য করায় দম্পতিকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১:৩৫ পিএম

বিশ্বব্যাপী মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রকোপ চললেও উত্তর কোরিয়া বরাবরই দাবি করে আসছে যে, দেশটিতে করোনাভাইরাস এখনো হানা দেয়নি। তবে করোনা প্রতিরোধে দেশটিতে ভয়াবহ রকমের কড়াকড়ি আরোপ করা হয়েছে। আর এমন পরিস্থিতির মধ্যে কোয়ারেন্টিন অমান্য করায় উত্তর কোরিয়ায় এক দম্পতিকে গুলি করে মৃত্যুদণ্ড কার্যকরার খবর পাওয়া গেছে।
প্রতিবেদনটিতে আরো বলা হয়, ওই দম্পতি চীনের সীমান্তবর্তী উত্তর কোরিয়ার রিয়াংগাং প্রদেশে বাস করতেন। এই মাসের শুরুতে তারা কোয়ারেন্টাইন অমান্য করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় ধরা পড়েন। ওই দম্পতির দুজনেরই বয়স ছিল ৫০ বছর। তাদের ১৪ বছর বয়সী ভাতিজাকে দক্ষিণ কোরিয়ায় থাকা বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়ার জন্যই তারা দেশ ছাড়তে চেয়েছিলেন।
প্রতিবেদনটি থেকে আরো জানা যায়, ধরা পড়ার পর ওই দম্পতির ওপর নির্মম নির্যাতন চালানো হয়। নির্যাতনের এক পর্যায়ে তারা পালানোর কথা স্বীকার করে নিলে তাদেরকে গুলি করে মৃত্যুদণ্ড কার্যকরা করা হয়। তবে বয়সে ছোট হওয়ায় ওই দম্পতির ভাতিজাকে ছেড়ে দেয়া হয়েছে।
এ নিয়ে রিয়াংগিয়াং'র এক বাসিন্দা বলেন, ১৪ বছর বয়সী ছেলেটির বাবা দক্ষিণ কোরিয়ায় পালিয়ে যান। পরে কিশোর বয়সী ছেলেকে ফিরিয়ে দেয়ার জন্য তিনি তার ভাইকে বলেন।
এদিকে অপর একটি সূত্র বলছে, রিয়াংগিয়াং প্রদেশে ওই দম্পতির মৃত্যুর ঘটনা ছড়িয়ে যাওয়ার পর কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন সেখানকার জনগণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন