বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুর হাসপাতালে ৪ রোগী নিয়ে করোনা ওয়ার্ডের কার্যক্রম শুরু

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৫:০৬ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস আক্রান্ত ডাক্তার, পুলিশ সদস্যসহ ৪ রোগী দিয়ে করোনা ওয়ার্ডের যাত্রা শুরু করা হয়েছে।

জানা যায়, ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক অবস্থায় ১৬ জন করোনা রোগীর প্রাতিষ্ঠানিক অাইসোলেশন ও অানুসাঙ্গিক চিকিৎসা ব্যবস্থা প্রস্তুত করে করোনা ওয়ার্ড তৈরী করা হয়েছে। রোগী বেশি হলে তা বৃদ্ধির ব্যবস্থা রাখা হয়েছে। শুক্রবার বিকালে ৪ জন রোগীকে ভর্তি করে করোনা ওয়ার্ডের যাত্রা শুরু করা হয়েছে। ভর্তিকৃত করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের মধ্যে রয়েছে, ফুলপুর হাসপাতালের ১ জন ডাক্তার, ফুলপুর সার্কেলের ২ জন পুলিশ সদস্য ও ১ জন পল্লী চিকিৎসক।
বিকালে এম্বুলেন্স যোগে দুইজন পুলিশ সদস্য, একজন পল্লী চিকিৎসককে করোনা ওয়ার্ডে নেওয়া হয়। এরপর হাসপাতালের করোনা পজিটিভ ডাক্তারও প্রাতিষ্ঠানিক অাইসোলেশনের জন্য করোনা ওয়ার্ডে যান। ফুলপুর উপজেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে ২১ জন আক্রান্ত হলেও এই প্রথম ৪জনকে প্রাতিষ্ঠানিক অাইসোলেশনের জন্য ফুলপুর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। ২ জনকে ময়মনসিংহের এসকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এদের মাঝে ১ জন মারা যান এবং অন্যজন সুস্থ হয়ে বাড়ি ফিরেন। বাকিদের বাসা-বাড়িতে রেখেই চিকিৎসা সেবা দেয়া হয়েছে। ইতোমধ্যে কয়েকজন সুস্থ হয়েছেন।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান খান ভর্তিকৃত রোগীর চিকিৎসা ও সেবায় ডাঃ কাজী ফাহাদের নেতৃত্বে সিনিয়র স্টাফ নার্স শ্যামল দত্ত ও একজন পরিচ্ছন্ন কর্মী দিয়ে ৩ সদস্যের টিম নিয়োগ করেছেন করোনা ওয়ার্ডে কাজ করার জন্য। নতুন চিকিৎসক দল দ্বায়িত্ব নেওয়ার পূর্বে এই টিম টানা ৫ দিন ডাবল ডিউটি করে ১৪ দিনের কোয়ারান্টাইনে থাকবেন বলে হাসপাতাল সূত্রে জানা যায় ।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত বলেন, ফুলপুর হাসপাতালে করোনা ওয়ার্ডের কার্যক্রম শুরু করা হয়েছে। এখানে ৪ জন রোগি অাইসোলেশনে রয়েছেন।রোগীর চিকিৎসা ও সেবায় সার্বক্ষণিক ডাক্তার ও নার্সসহ একটি টিম রয়েছে। হাসপাতাল থেকে রোগীর জন্য উন্নতমানের খাবার সরবরাহের ব্যবস্থাও রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন