শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্রাইম-ট্রাফিক ম্যানেজমেন্ট ঢেলে সাজাচ্ছে পুলিশ

চলমান থাকবে পুলিশের করোনা কার্যক্রম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৫:৫৬ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত টানা ৬৬ দিনের ছুটি শেষে রোববার থেকে চালু হতে যাচ্ছে গণপরিবহন। এ অবস্থায় ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট ঢেলে সাজানোর কথা জানিয়েছে পুলিশ সদর দপ্তর। করোনা পরিস্থিতি নিয়ন্ত্র¿ণের ধারাবাহিক কার্যক্রম চলমান রাখার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও সাধারণ মানুষের চলাচলে নজর রাখার কথা জানানো হয়েছে। যদিও চলমান সাধারণ ছুটিতে সঙ্গত কারণে বাংলাদেশ পুলিশের ক্রাইম ও ট্রাফিক ম্যানেজমেন্ট কিছুটা ভিন্ন ছিল।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, এখন বাস্তবতার বিবেচনায় হয়তো আরও কিছুদিন কিংবা বেশ কয়েকদিন এই করোনার সঙ্গে সহাবস্থান করতে হতে পারে। এই সার্বিক পরিস্থিতি বিবেচনায় সরকার জনস্বার্থে গণপরিবহন সীমিত আকারে চালু করার সিদ্ধান্ত নিয়েছে এবং নতুন করে ছুটিও বাড়ানো হয়নি। এর ফলে জনগণের চলাচল বেড়ে যাবে, গণপরিবহনে অধিক হারে চলাচল শুরু হবে। এই বাস্তবতায় পুলিশকে অবশ্যই নতুন করে ট্রাফিক ম্যানেজমেন্ট ও ক্রাইম ম্যানেজমেন্ট আরও বেগবান করতে হবে। আমরা ট্রাফিক ও ক্রাইম ম্যানেজমেন্ট নতুন করে ঢেলে সাজাচ্ছি। একইসঙ্গে করোনা নিয়ন্ত্রণের যে কার্যক্রম আমরা শুরু থেকে করে আসছিলাম, সেটা চলমান থাকবে।
তিনি আরো বলেন, তবে এটা সত্য যে, বর্তমান পরিস্থিতিতে যখন সব মানুষের চলাফেরা বেড়ে যাবে, তখন এটি আমাদের জন্য অনেক অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। পুলিশ সর্বোচ্চ চেষ্টা করবে যাতে গণপরিবহন ও সাধারণ মানুষ সরকারের যে স্বাস্থ্যবিধি রয়েছে তা যথাযথভাবে মেনে চলাচল করে। পুলিশের চেষ্টায় কোনো ত্রুটি থাকবে না। এক্ষেত্রে জনসাধারণের ও সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা ছাড়া আমাদের যে লক্ষ্য সেটি অর্জন করা সহজ হবে না বলে তিনি মন্তব্য করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন