শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৮০ শতাংশ অতিরিক্ত বাস ভাড়া বৃদ্ধি প্রত্যাহারের দাবি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৬:০৪ পিএম

করোনাকালীন এই মহাদুর্যোগে গণপরিবহনের ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধি কোন দায়িত্বশীল, জবাবদিহীমূলক সরকার করতে পারে না। যেহেতু এই সরকার জনগণের সরকার নয়। তাই এ সরকার ত্রাণচুরি, দলীয়করণের মতো পরিবহন খাতেও লুটপাটকারীদের স্বার্থ রক্ষা করে চলেছে। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এ কথা বলেন। গণপরিবহনের ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধি করার সিদ্ধান্তে চরম ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে তিনি অনতিবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান।
সাইফুল হক বলেন, করোনাকালীন এই দুর্যোগ এমনিতেই সাধারণ মানুষের পকেটে টাকা নেই। কাজ-কর্ম, ব্যবসা, দোকানপাট, সমস্ত কিছু বন্ধ থাকায় গত ক’মাসে তাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। তার উপর যদি বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানো হয় তাহলে এটা তাদের উপর মরার উপর খাড়ার ঘা। গণপরিবহনের ভাড়া বৃদ্ধির কোন যৌক্তিক কারণ নেই। জ্বালানির মূল্য তুলনামূলক এখন অনেক কম। তারপরও যদি কোন কারণে পরিবহনের শ্রমিক কিংবা মালিকদের চাপে সেটা করতে হয় সেক্ষেত্রে সরকার এখানে ভর্তুকি দিবে। কোন অবস্থাতেই সাধারণ জনগণের পকেটে কেটে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না।
তিনি বলেন, দীর্ঘদিন ধরে পরিবহন খাতে চলে আসা নৈরাজ্যের কারণে এই খাত পুরোপুরি দুর্নীতিগ্রস্ত। বছরে হাজার কোটি টাকা চাঁদা তুলে পরিবহন শ্রমিক, মালিক নেতারা একেকজন মাফিয়া ডন বনে গেছেন। তাদের কাউকে এই দুর্যোগকালীন সময়ে শ্রমিকদের পাশে দাঁড়াতে দেখা যায়নি। আর এখন আবার সেই দুর্নীতিগ্রস্ত মাফিয়াদের স্বার্থে অতিরিক্ত ভাড়া আদায়ের এই সিদ্ধান্ত সরকারের চরম দায়দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। সরকারের এই ফ্যাসিস্ট ও স্বেচ্ছাচারী সিদ্ধান্তের কারণে জনগণ মাশুল গুনতে পারবে না।
তিনি এই স্বেচ্ছাচারী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি দেশের জনগণকে এর বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আগামীকাল সকাল ১১.৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদ মানববন্ধনে যোগ দিতে অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন