ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফের ভারতের গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল পাকিস্তান সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ৭:৩১ পিএম

পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘনের দায়ে ভারতের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করেছে পাকিস্তানের সামরিক বাহিনী। গতকাল শুক্রবার (২৯মে) পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের পরিচালক মেজর জেনারেল বাবর ইফতেখার এক টুইটার বার্তায় এ দাবি করেছেন। তিনি বলেছেন, সীমান্তরেখা দিয়ে পাকিস্তানের আকাশসীমায় প্রবেশ করেছে ভারতের ওই গোয়েন্দা ড্রোন।
টুইটার পোস্টে বলা হয়েছে, সীমান্তে ভারতের কাঞ্জালওয়ান সেক্টর থেকে চতুর্ভুজাকৃতির ওই ড্রোনটি পাকিস্তান সীমান্তের ৭০০ মিটার ভেতরে ঢুকে পড়ে। এরপর পাক সেনারা ড্রোনটিকে গুলি করে ভূপাতিত করে।
পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন বলছে, গত এক সপ্তাহের মধ্যে পাক সামরিক বাহিনী ভারতের দুটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল। গত বুধবার ভারতের একটি ড্রোন রাকচিকরি সেক্টরের ৬৫০ মিটার ভেতরে ভূপাতিত করা হয়। এর আগেও বেশ কয়েকবার পাকিস্তানের সামরিক বাহিনী ভারতের কয়েকটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে।
সীমান্তের ভেতরে এ ধরনের গোয়েন্দা ড্রোন পাঠানোর ঘটনাকে বিদ্যমান রীতিনীতি এবং আকাশ প্রতিরক্ষা বিষয়ক চুক্তির সুস্পষ্ট লঙ্ঘন বলে মন্তব্য করেছে পাকিস্তান আইএসপিআর। তবে এ বিষয়ে ভারতের কোন মন্তব্য পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md Shohag hasan ৩০ মে, ২০২০, ৭:৪০ পিএম says : 1
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
জোহেব শাহরিয়ার ৩০ মে, ২০২০, ১১:৪২ পিএম says : 0
আলহামদুলিল্লাহ, এভাবেই ভারতে ধ্বংস হোক। আল্লাহ'র গজব চারদিক থেকে তাদের উপর আপতিত হোক। আমিন।
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ৩১ মে, ২০২০, ৯:৫২ পিএম says : 0
Thanks
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন