শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মোরশেদ খানের প্রতি চাটগাঁবাসীর শুভকামনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

যুক্তরাজ্য গেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ এম মোরশেদ খান। সাবেক সফল এ পররাষ্ট্রমন্ত্রীর জন্য দোয়া ও শুভকামনা করছেন চাটগাঁবাসী। ক্রমবর্ধমান করোনা মহামারী সংক্রমণের মধ্যে তার স্বস্ত্রীক বিদেশগমন স্বাস্থ্যসতর্কতার প্রেক্ষিতে ইতিবাচক হিসেবে দেখছেন এলাকাবাসী। নগরীতে তার বাসভবন এভন হাউসসহ মানুষের আলাপ চারিতায় তার বয়স এবং স্বাস্থ্যঝুঁকির বিষয়টিও উঠে আসছে। তার সার্বিক সুস্থতার জন্য দোয়া করছেন অনেকে।
চট্টগ্রামের বনেদী পরিবারের সন্তান প্রথম প্রজন্মের শিল্পপতি তিনি। উন্নয়ন, কর্মসংস্থান এবং সমাজসেবায় তার অবদান রয়েছে। কালুরঘাট শিল্প এলাকায় প্রথমে প্যাসিফিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং পরে দ্যা প্যাসিফিক ইন্টারন্যাশনাল কনসালন্স গড়ে তোলেন তিনি। টেলিযোগাযোগ, ব্যাংক ব্যবসাও তিনি পাইওনিয়ার। জাপান রাষ্ট্র ও সরকারের সর্বোচ্চ পর্যায়ে তিনি তার ক্যারিশমেটিক যোগ্যতায় সুসম্পর্ক গড়ে তোলেন যা এখনও অব্যাহত রয়েছে।
রাজনীতিতেও সফল তিনি। পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে ‘পূর্বমুখী অর্থনৈতিক কূটনীতি’ অনুসরণে বিচক্ষণতার স্বাক্ষর রাখেন। বিএনপির সাবেক এ ভাইস চেয়ারম্যান বেশ কয়েক বার সংসদ সদস্য নির্বাচিত হন। গণমানুষের সাথে এখনও তার সুসম্পর্ক যোগাযোগ অটুট রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন