ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে পানিবদ্ধতার জন্য শুধু সিটি কর্পোরেশন দায়ী নয়

- আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

রাজধানীতে পানিবদ্ধতার জন্য শুধু সিটি কর্পোরেশনকে দায়ী করলে চলবে না। এর জন্য ওয়াসাও দায়ী বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম। গতকাল দুপুরে রাজধানীর আশকোনায় লা মেরিডিয়ান হোটেলের বিপরীত পাশের (সিভিল এভিয়েশনের কবরস্থান) খাল খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, মধুবাগ, মগবাজার, শাশা বাড়ি ড্রেনের মালিক ওয়াসা। ড্রেনগুলো পরিষ্কার করতে আমি একাধিকবার ওয়াসার এমডিকে বলেছি। কিন্তু ওয়াসার এমডি চিঠি দিয়ে আমাদের জানিয়েছেন তারা সেগুলো পরিষ্কার করতে পারবেন না। তিনি সিভিল এভিয়েশন ও ওয়াসাকে বলেন, নগরীর পানিবদ্ধতা দূর করতে আপনারা আপনাদের দায়িত্বটা নিন। আপনাদের যথেষ্ট ফান্ড আছে আপনারা আপনাদের কাজটি করুন।
মেয়র বলেন, আশকোনা, হাজী ক্যাম্প, প্রেমবাগান এসব এলাকায় বৃষ্টি হলেই পানিবদ্ধতার সৃষ্টি হয়। পানিবদ্ধতা দূরীকরণে আমরা সিভিল এভিয়েশনের জায়গায় ১ দশমিক ৮ কিলোমিটার খাল খননের কাজ শুরু করলাম। তিনি বলেন, জমিটি সিভিল এভিয়েশনের হলেও তাদের বারবার বলার পরেও তারা খালটি খনন করেননি। জনগণের কষ্ট লাঘবে এটি আমাদেরই করতে হচ্ছে। তিনি আরো বলেন, আশকোনা এলাকার পানিবদ্ধতা নিরসনে আগামী তিন সপ্তাহের মধ্যে খালটির খনন কাজ সম্পন্ন করা হবে। এতে ব্যয় হবে তিন কোটি টাকা।
সিভিল এভিয়েশন ক্যানেলের উল্লেখিত অংশের সংযোগ এবং পুনঃখনন কাজ সম্পন্ন হলে উত্তরা সেক্টর নম্বর-৪, কসাইবাড়ি, আশকোনা, কাউলা এবং তৎসংলগ্ন এলাকার পানিবদ্ধতা বহুলাংশেই হ্রাস পাবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন