ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বাড়ছে না বিমানভাড়া

অভ্যন্তরীণ ৩ রুটে প্রতিদিন ২৪ ফ্লাইট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর আগামীকাল সোমবার থেকে অভ্যন্তরীণ তিনটি রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। ঢাকা থেকে প্রতিদিন তিনটি রুটে মোট ২৪টি ফ্লাইট চলবে। স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে বিমান। এজন্য কোনো বিমান সংস্থা ভাড়া বাড়াচ্ছে না। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এসব তথ্য জানা গেছে।

গতকাল শনিবার বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান গণমাধ্যমকে জানান, ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার ও ইউএস-বাংলার প্রতিদিন ২৪টি ফ্লাইট চলবে। এর মধ্যে চট্টগ্রামে ১১টি, সিলেটে ৪টি ও সৈয়দপুরে ৯টি ফ্লাইট চলবে।
জানা গেছে, কিছু স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে সরকার যাত্রীবাহী বিমান চলাচলের অনুমতি দিয়েছে। শর্ত অনুযায়ী, প্রতিটি ফ্লাইটে ৫০ শতাংশের বেশি যাত্রী নেওয়া যাবে না। ৪৫ মিনিট পর একটি করে ফ্লাইট ছাড়বে। স্বাস্থ্য পরীক্ষায় যদি কোনো যাত্রীর শরীরে তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইট থাকে, তাহলে তাকে ফ্লাইটে নেওয়া হবে না।

জানা গেছে, ১ জুন সকাল ৭টায় চট্টগ্রামে ইউএসবাংলা এয়ারলাইনস প্রথম ফ্লাইট দিয়ে দীর্ঘ আড়াই মাস পর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ফ্লাইট শুরু হবে। ১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত তিনটি রুটে ২৪টি ফ্লাইট চলবে। এর মধ্যে ইউএস-বাংলা চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৩টি ও সিলেটে ১টি করে ফ্লাইট চালাবে। নভোএয়ারের প্রতিদিন চট্টগ্রামে ৩টি, সৈয়দপুরে ৩টি ও সিলেটে ১টি করে ফ্লাইট চালাবে। অন্যদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রতিদিন চট্টগ্রামে ২টি, সিলেটে ২টি ও সৈয়দপুরে ৩টি করে ফ্লাইট চলাচল করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন