বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আজ থেকে খুলছে মসজিদে নববী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১২ এএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ রোববার থেকে জনসাধারণের আবারো জন্য খুলে দেয়া হচ্ছে মুসলমানদের পবিত্র স্থান মহানবীর স্মৃতিবিজড়িত মদিনার মসজিদে নববী। সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ শুক্রবার এ বিষয়ে অনুমোদন দিয়েছেন। তবে মুসল্লিদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নববীতে প্রবেশ করতে হবে।

মসজিদে নববী কর্তৃপক্ষের বরাত দিয়ে সউদী গেজেট জানিয়েছে, কঠোর পূর্বসতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে মসজিদটি পুনরায় খোলার পরিকল্পনা সম্পন্ন করা হয়েছে। তবে মসজিদে মুসল্লিদের জামাতে অংশগ্রহণের ক্ষেত্রে ধারণক্ষমতার ৪০ শতাংশ পর্যন্ত সীমিত করা হয়েছে। আজ থেকে ফজরের নামাজ পড়তে মসজিদে যেতে পারবেন মুসল্লিরা।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মক্কা ছাড়া সউদী আরবের সব এলাকার মসজিদের দরজাই রোববার থেকে খোলা থাকবে। করোনা নিয়ন্ত্রণে জারি করা কারফিউ শিথিলের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে কড়া স্বাস্থ্য সতর্কতা মেনেই মসজিদে প্রবেশ করতে হবে সবাইকে।

দেশের বিভিন্ন মসজিদ পরিদর্শন শেষে শুক্রবার সউদীর ইসলাম বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল-শেখ বলেছেন, ‘পরিদর্শনে দেখেছি, আমাদের মসজিদগুলো সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে এবং বেশ ভালো অবস্থায় আছে।’ সূত্র : সউদী গেজেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alinoor Rahman ৩১ মে, ২০২০, ১:২৭ পিএম says : 0
In this year will be haj perform?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন