ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রেকর্ড ২৮ জনসহ মৃত্যু ৬১০, শনাক্ত ৪৪৬০৮

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১২ এএম

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৮ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১০। গত রোববার দেশে ২৮ জনের মৃত্যু হয়। তাই গতকাল ছিল যৌথভাবে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৭৬৪ জন। শনাক্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪ হাজার ৬০৮ জনে।

গতকাল করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবে (নতুনভাবে যুক্ত হয়েছে ঢাকায় একটি বেসরকারি ল্যাব, ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক) করোনাভাইরাস শনাক্তে আরও ১০ হাজার ৪৪৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৯৮৭টি। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪ জনের। নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬০৮ জন।

নতুন আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। তাদের মধ্যে ২৫ জন পুরুষ ও ৩ জন নারী। ঢাকা বিভাগে ১৮, চট্টগ্রাম বিভাগে ৭, রংপুরে ২ এবং সিলেট বিভাগে ১ জন মারা গেছেন। হাসপাতালে মারা গেছেন ২৬ জন এবং বাসায় ২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৯০ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ১৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, দেশের বিভিন্ন স্থানে আইসোলেশন শয্যা রয়েছে ১৩ হাজার ২৮৪টি। আরও ৭০০টি শয্যার প্রস্তুতি চলছে। এর মধ্যে আইসিইউ শয্যা রয়েছে ৩৯৯টি এবং ডায়ালাইসিস ইউনিট ১০৬টি। একই সঙ্গে দেশের বিভিন্ন জেলা-উপজেলা পর্যায়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য ৬২৯টি প্রতিষ্ঠান প্রস্তুত রয়েছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সেবা দেয়া যাবে ৩১ হাজার ৯৯১ জনকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন