শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লিবিয়াতেই দাফন হলো নিহত ২৬ বাংলাদেশির লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১০:২১ এএম | আপডেট : ১২:১৪ পিএম, ৩১ মে, ২০২০

লিবিয়াতেই দাফন করা হলো মানবপাচারকারীদের গুলিতে নির্মমভাবে নিহত ২৬ বাংলাদেশিকে। গত শুক্রবার বাদ জুমা মিজদাহ কবরস্থানে তাদের দাফন হয়েছে। লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর এ এস এম আশরাফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, নিহতদের পরিবারের সাথে আলোচনার পর শুক্রবার বাদ জুমা মিজদাহ কবরস্থানে তাদের দাফন হয়। এ ঘটনায় আহত ১১ বাংলাদেশির সবার অবস্থাই এখন স্থিতিশীল। ত্রিপোলিতে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, ২৮ মে বৃহস্পতিবার লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে (ত্রিপলি হতে ১৮০ কিলোমিটার দক্ষিণে) ২৬ জন বাংলাদেশিকে লিবিয়ান মিলিশিয়ারা গুলি করে হত্যা করে। বৃহস্পতিবার (২৮ মে) বাংলাদেশ সময় রাত নয়টার দিকে লিবিয়ার মিজদা শহরে এই হত্যাকাণ্ড চালায় আন্তর্জাতিক পাচারকারীর সদস্যরা। এ ঘটনায় বেশ কয়েকজন বাংলাদেশি হতাহত হয়।
লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণে মেজদা শহরে সেদিন মানবপাচারকারী চক্রের এলোপাতাড়ি গুলিতে ২৬ বাংলাদেশি নিহত ও ১১ জন গুরুতর আহত হলেও ভাগ্যক্রমে বেঁচে যান একজন। তিনিই দূতাবাসকে ঘটনার বিস্তারিত জানিয়েছেন। তার নাম-পরিচয় গোপন রাখা হচ্ছে নিরাপত্তার স্বার্থে। তবে তিনি সম্পূর্ণ অক্ষত ও বর্তমানে আত্মগোপনে রয়েছেন বলে নিশ্চিত করেছে ত্রিপলীর বাংলাদেশ দূতাবাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন