ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আইন অমান্য করে জরিমানা দিলেন রোমানিয়ার প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১:৩৩ পিএম

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বেশকিছু নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি নিয়ম-নীতিও তৈরি করেছে রোমানিয়া। তার মধ্যে অন্যতম মাস্ক পরিধান করা। পাশাপাশি প্রকাশ্যে ধূমপান করাও নিয়ম বহির্ভূত।
গত ২৫ মে এ দুটোই অমান্য করেছেন প্রধানমন্ত্রী লুদোভিচ অর্বান। সে কারণে তাকে ৬৯০ ডলার অর্থাৎ প্রায় ৫৯ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে।
সম্প্রতি একটি ছবি ভাইরাল হয় রোমানিয়ার প্রধানমন্ত্রীর। সেখানে দেখা যায় নিজ কার্যালয়ে মাস্ক না পরে বসে আছেন তিনি। তার সামনে বসে আছেন মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য। কেউ-ই মাস্ক পরেননি। তারা সবাই নিজ নিজ মাস্ক খুলে টেবিলে রেখে দিয়েছিলেন। পাশাপাশি সেখানে প্রকাশ্যে ধূমপান করছিলেন অর্বান। এই ছবি নিয়ে তুমুল সমালোচনার মুখে অর্বান জানান, ৫৭তম জন্মদিন উপলক্ষ্যে মন্ত্রী পরিষদের সদস্যরা দেখা করতে এসেছিলেন।
বিবৃতিতে তিনি আরো জানান, প্রধানমন্ত্রী জানেন যে দেশের সকল নাগরিকের আইন মানতে হবে। সেটা পদ-পদবি নির্বিশেষে। যদি আইন ভাঙা হয়, তাহলে তাকে অবশ্যই জরিমানা দিতে হবে। আমিও এর উর্ধ্বে নই। রোমানিয়ার নিউজ এজেন্সি আজেরপ্রেসের খবরে জানা গেছে, গতকাল ৩০ মে (শনিবার) তিনি জরিমানা পরিশোধ করেছেন।
উল্লেখ্য, করোনাভাইরাসে রোমানিয়ায় ১৯ হাজার ১৩৩ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ হাজার ২৫৯ জন। সেরে উঠেছে ১৩ হাজার ৪৬ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন