শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৮০ শতাংশ নয়, যৌক্তিক পর্যায়ে ভাড়া সমন্বয়: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১:৪৯ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহনে ৮০ শতাংশ ভাড়া বৃদ্ধি চাপ সৃষ্টি করবে। সরকারকে যেমনি যাত্রীদের স্বার্থ দেখতে হবে তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে। তাই জনগণের তথা যাত্রীদের অর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়ে ৮০ ভাগ ভাড়া বৃদ্ধির প্রস্তাব সংশোধন করে যৌক্তিক পর্যায়ে ভাড়া সমন্বয় করা হবে। আজই এর প্রজ্ঞাপন জারি করা হবে।
আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দায়িত্বরত সকল কর্মকর্তা- কর্মচারীদের সাথে বাসা থেকে ভিডিও কনফারেন্সিং যুক্ত হয়ে একথা বলেন তিনি।
সবাই আন্তরিকতার সাথে কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট কাটিয়ে উঠার আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, উন্নয়ন কার্যক্রমের কাজ থেমে গেলে জীবনের কাজও থেমে যাবে,- কাজ করতে হবে নব উদ্যমে, নতুন বাস্তবতায়, পরিবর্তিত পরিস্থিতিতে।
ওবায়দুল কাদের বলেন, মালিক শ্রমিক সংগঠনগুলো দেশ ও জাতির এই সংকটকালে মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত মেনে নিবেন। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গাড়ি চালানো এবং যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টদের স্বাস্থ্য মন্ত্রাণালয়ের নির্দেশনা মানতে ও মাস্ক পরিধান করতে অনুরোধ জানান মন্ত্রী।
তিনি আরো বলেন, জনগণের অর্থ নয় ছয় করা যাবে না, সকলকে যার যার দায়িত্ব যথাযথভাবে ন্যায় নিষ্ঠার সাথে পালন করতে হবে। জনগণের কষ্টার্জিত অর্থ সবাইকে সৎব্যবহার নিশ্চিত করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যে সকল প্রকল্প অগ্রাধিকার তালিকায় আছে সেসকল প্রকল্পের কাজ দ্রুত করতে হবে,দেশি বিদেশি শ্রমিকদের স্বাস্হ্যবিধি নিশ্চিত করে কাজ করতে হবে। শ্রমিকদের বেতন যেন যথাসময়ে দেওয়া হয় তাও নিশ্চিত করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন