মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশের অন্যতম শিল্পোদ্যোক্তা আবদুল মোনেমের ইন্তেকাল

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৩:৩৩ পিএম

আব্দুল মোনেম লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, দেশের স্বণামধন্য বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম আজ সকাল আনুমানিক ১০ ঘটিকায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন।

পারিবারিক সূত্র জানায়, এর আগে ১৭ মে স্ট্রোক করলে আব্দুল মোনেমকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। আব্দুল মোনেম দেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী হিসেবে খ্যাত ছিলেন।

জানা গেছে, আব্দুল মোনেমের জানাজা ও দাফন ব্রাহ্মণবাড়িয়ায় নিজ গ্রামে সম্পন্ন হবে।

মোনেম গ্রুপের চেয়ারম্যান ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান ছিলেন। তার হাতে গড়া আব্দুল মোনেম লিমিটেড দেশের অবকাঠামো খাতের সবচেয়ে বড় প্রতিষ্ঠান। বাংলাদেশে কোকাকোলা ব্র্যান্ডের কোকাকোলা, ফ্যান্টা ও স্প্রাইট তার মাধ্যমেই বাজারজাতকরণ শুরু হয়। ইগলু আইসক্রিম তার আরেক জনপ্রিয় পণ্য।

গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা জানান, আবদুল মোনেম জীবনের শেষ সময়টা তার স্বপ্নের আব্দুল মোনেম ইকোনমিক অঞ্চল প্রতিষ্ঠায় সময় দিয়েছেন বেশি। তিনি বলেন, আমি তার সাথে গুলশান-১ এর শহীদ ফজলে রাব্বী পার্কে হাঁটতাম.. হাঁটতে হাঁটতে বলতেন.. তার জীবনে কত ঝড় এসেছে, কি করে সেসব মোকাবেলা করে উঠে দাঁড়িয়েছেন। ব্যবসার বাইরে তার প্রিয় বিষয় ছিল ফুটবল আর মোহামেডান ক্লাব। প্রায়ই বলতেন মোহামেডান ক্লাবের এক সময়ের কর্ণধার মোজাম্মেল বাবু ভাইয়ের বাবা প্রকৌশলী ফজলুল হকের কথা। অনেকেই আমাকে প্রশ্ন করত এই বুড়োর সাথে কি কথা হয়? আমি বলতাম, একটা মানুষ কিভাবে নিজেকে নির্মাণ করেছেন সেই গল্প শুনি।

সেই গল্পের ফেরিওয়ালা আজ সবাইকে ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন