বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ার খোকসায় ইমাম নিয়োগ নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে প্রাণ হারালেন যুবক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৩:৩৯ পিএম

কুষ্টিয়ার খোকসা উপজেলায় প্রতিপক্ষের হামলায় আহত আবদুর রাজ্জাক (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার রাতে খোকসা থানার ওসি জহুরুল আলম নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে শনিবার বিকালে মারা যান। নিহত ব্যক্তি মানিকাট গ্রামের লুৎফর রহমানের ছেলে। তিনি পেশায় কাঠমিস্ত্রি ছিলেন।

জানা গেছে, শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের মানিকাট মধ্যপাড়ার জামে মসজিদের নেতৃত্ব ও ইমান নিয়োগ নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে।

পরে মসজিদ থেকে শুরু হওয়া হামলা পাল্টা হামলা গ্রামের মধ্যে ছড়িয়ে পড়ে। এ হামলায় দুপক্ষের প্রায় ১৭ জন আহত হন।

থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আহতদের খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে আবদুর রাজ্জাকের অবস্থার অবনতি ঘটলে তাকে কুষ্টিয়া জেনালের হাসপাতাল, পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসার একপর্যায়ে তিনি মারা যান।

শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে হামলা পাল্টা হামলার ঘটনায় শুক্রবার রাতে খোকসা থানায় পৃথক পৃথক দুটি মামলা হয়েছে। শনিবার এসব মামলায় গ্রেফতার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আশরাফ আলীসহ ছয়জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

শনিবার রাত ৯টার পর নিহতের দাদা মওলানা আইয়ুব আলী হামলায় আহত রাজ্জাকের মারা যাওয়ার খবর নিশ্চিত করেন। তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের কতিপয় নেতার সমর্থনে তাদের প্রতিপক্ষ গ্রামের মধ্যপাড়া ও উত্তরপাড়ার দুটি মসজিদে একক নেতৃত্ব কায়েম করার চেষ্টা করছে।

আইয়ুব আলীর দুই ছেলে মধ্যপাড়া ও উত্তরপাড়ার মসজিদে ইমামতি করেন। প্রতিপক্ষ অনেক দিন থেকে তার ছেলেদের বাদ দেয়ার চেষ্টা করছেন। এর সূত্র ধরে শুক্রবার জুমার নামাজে প্রতিপক্ষ তাদের লোকদের ওপর হামলা করে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবদুল মজিদ বলেন, মধ্যপাড়ার মসজিদে জুমার নামাজে খুদবা পাঠ নিয়ে দুপক্ষের মুসল্লিদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। আসলে নেতৃত্বের বিষয়টি একেবারে গৌন।

মসজিদে হামলার ঘটনায় দায়ের করা পৃথক মামলা দুটির তদন্তকারী কর্মকর্তা এসআই সিরাজুল ইসলাম এক ভিকটিম মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ছবেদ আলী খাঁর করা মামলাটি হত্যা মামলায় পরিণত হবে। এ ঘটনায় শুক্রবার রাতে করা মামলা দুটিতে মোট ছয়জনকে আদালতের মাধ্যমে জেলাহাজতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন