শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জয়পুরহাটে দুই চিকিৎসকসহ ১৯ জনের করোনা শনাক্ত

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৩:৫০ পিএম

জয়পুরহাটে গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (সেফ অতিথিশালা) আইসোলেশনে চিকিৎসা দেওয়া জেলায় প্রথম দুই চিকিৎসকসহ নতুন করে আরও ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার ১৪ জন আগের দিন শনিবার ৫ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জয়পুরহাট জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৮৪ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০ জন করোনা রোগী।
জয়পুরহাটের সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যনুযায়ী, শনিবার ও রবিবর ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরী মেডিসিন রেফারেল সেন্টার থেকে ৩১৮টি নমুনার ফলাফল এসেছে। এরমধ্যে দুই চিকিৎসকসহ ১৯ জনের করোনা পজিটিভ ফল পাওয়া গেছে। আজ রবিবার ১৪ জন ও আগের দিন শনিবার ৫ জন। এ জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮৪ জন।
ভাদসা ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন জানান, ভোলা জেলা থেকে ২৫ বছরের এক গৃহ নির্মাণ শ্রমিক জয়পুরহাটের পালি গ্রামে আসলে স্বাস্থ্য বিভাগ তার নমূনা সংগ্রহ করে। তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলে কিন্ত সেই যুবক তা পালন না করে এলাকাবাসীর সাথে মেলামেশা করে এতে প্রথম অবস্থায় এক সপ্তাহ আগে ভাদসা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও তার পুত্র, ২৫ বছরের যুবক, ৪৫ বছরের পুরুষ আক্রান্ত হন। শনিবার রাতের রিপোর্টে চেয়ারম্যান এর স্ত্রী, ওই গ্রামের ১২ ও ১৪ বছরের দুইজন শিশু, শিশু মা ও দাদীসহ আরও ৭ জন করোনাই আক্রান্ত হন।
এছাড়া সদর উপজেলায় ভানাইকুশলিয়ায় ১০ বছরের শিশু ও নুরপুর গ্রামে গার্মেন্টস ফেরত এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ক্ষেতলাল উপজেলার মিবপুর পূর্বপাড়া গ্রামের ৪০ বছরের পুরুষ, রসুলপুর গ্রামের ২৮ বছরের যুবতী, পাঁচবিবি উপজেলার আওলাই গ্রামের ২৫ বছরের যুবক।
এই প্রথম জয়পুরহাটে দুইজন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুইজন চিকিৎসক কিছুদিন আগে ৩৯ তম বিসিএস চিকিৎসায় সহকারী সার্জন হিসেবে জয়পুরহাট জেলা সিভিল সার্জন কার্যালয় ও আক্কেলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন, পরে গোপীনাথপুর আইসোলেশন সেন্টার ইউনিটের অতিরিক্ত দায়িত্বে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।
জয়পুরহাটের সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা বলেন, জয়পুরহাটে গত দুই দিনে দুই চিকিৎসকসহ আরও ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত দুই চিকিৎসক গোপীনাথপুর আইসোলেশনে দ্বায়িত্ব পালন করেছিলেন। আক্রান্তদের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (সেফ অতিথিশালা) আইসোলেশনে নেওয়ার কাজ চলছে। আক্রান্ত দুইজন চিকিৎসকের মধ্যে একজন গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (সেফ অতিথিশালা) আইসোলেশনে এবং একজন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন