শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাসের ভাড়া বাড়ল ৬০ শতাংশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৪:০৬ পিএম | আপডেট : ৪:০৬ পিএম, ৩১ মে, ২০২০

বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলাকালীন শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে আন্তজেলা ও দূরপাল্লার বাস চলাচল করতে পারবে। রোববার (৩১ মে) প্রজ্ঞাপন জারির বিষয়টি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে জানা যায়।
প্রজ্ঞাপনে যে সব শর্তাবলি উল্লেখ করা হয় সেগুলো হলো, একজন যাত্রীকে বাস/মিনিবাসের পাশাপাশি দুইটি আসনের একটি আসনে বসিয়ে অপর আসনটি অবশ্যই খালি রাখতে হবে। স্বাস্থ্যবিধি অনুসারে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কোনোভাবেই সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন সার্টিফিকেট উল্লেখিত মোট আসন সংখ্যার অর্ধেকেরও বেশি যাত্রী বহন করা যাবে না এবং দাঁড়িয়ে কোনো যাত্রী বহন করা যাবে না।
প্রচলিত ভাড়ার চার্টে প্রজ্ঞাপনে উল্লেখিত ভাড়ার সাথে সরকার কর্তৃক অনুমোদিত ভাড়া বৃদ্ধির হার যোগ করে নতুন ভাড়া নির্ধারিত হবে।
স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ পূর্বক বাস-মিনিবাস পরিচালক পরিচালনা করতে হবে।
অনুমোদিত ভাড়ার হার করোনাভাইরাস জনিত সংকটকালের জন্য প্রযোজ্য হবে। এ সংকট দূর হলে প্রজ্ঞাপনে বিদ্যমান ভাড়ার হার পূর্ণ প্রযোজ্য হবে। জনস্বার্থে জারিকরা এই ভাড়ার হার সোমবার (১ জুন) থেকে কার্যকর হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
parvez ৩১ মে, ২০২০, ৪:১৭ পিএম says : 0
হাজার হাজার প্রতিষ্ঠানে কর্মচারীদের বেতন ২০% - ৫০ % কম দেয়া হচ্ছে। এদিকে বেচারাকে ৬০% বেশী ভারা গুনতে হবে। বাস ভাড়ার অযুহাতে চালের দাম বেড়ে কয়েকদিন পরে ৮০ টাকা হবে। বেচারা যাবে কৈ ?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন