শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে ৬ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৪:৩০ পিএম

রবিবার সকালে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের নিমতলা এলাকার টিটু খানের হাঁসের খামার থেকে প্রায় ৬ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করে বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাঈদুজ্জামান খান ঘটনা স্থল পরিদর্শন করেন।

এসময় রাজবাড়ীর সামাজিক বনায়ন ও নার্সারী প্রশিক্ষণ কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।

সরজমিন ঘুরে দেখা জানা গেছে , স্থানীয় যুবক টিটু খান রবিবার সকাল সাড়ে ৮টার দিকে তার হাসের খামারে ডিম সংরক্ষণে গেলে খামারে মেঝেতে প্রায় ৬ ফুট লম্বা অজগর সাপটি দেখতে পায়। পরে সাপটিকে না মেরে স্থানীয় নেওয়াজ মোল্লা ও মালেক বিশ্বাস মিলে সাহসীকতার মধ্য দিয়ে হাঁসের খামার থেকে অজগর সাপটি ধরে প্লাসটিকের ঝুঁড়িতে বন্ধ করে রাখেন। তারা অজগর সাপটির বিষয়ে রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী অফিসার মো. সাঈদুজ্জামান খানকে অবহিত করেন।

রাজবাড়ীর এসএফএডটিসি’র ফরেষ্টার (ভারপ্রাপ্ত) মো. দেলোয়ার হোসেন বলেন, স্থানীয়দের সহযোগিতায় ঘটনা স্থল থেকে প্রায় ৬ফুট লম্বা অজগর সাপটি উদ্ধার করা হয়েছে। আমাদের বিভাগীয় বন কর্মকর্তা খুলনার বন্য প্রাণী সংরক্ষণ বিভাগের কর্মকর্তার সাথে কথা বলেছেন। বন্যপ্রাণী সংরক্ষণ আইনে আওতায় অজগর সাপটিকে নিয়ে সংরক্ষণ করা হবে।

রাজবাড়ীর নির্বাহী অফিসার মো. সাঈদুজ্জামান খান বলেন, রাজবাড়ী জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী রাজবাড়ী বন বিভাগের সাথে কথা বলে জনসম্মুখ থেকে প্রায় ৬/৭ ফুট লম্বা অজগর সাপটি উদ্ধার করে রাজবাড়ী বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। বন বিভাগ উদ্ধর্তণ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে সাপটিকে অবমুক্ত করবেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন