শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আল আকসার গ্রান্ড খতিবকে গ্রেপ্তার : বিশ্ব মুসলিম ওলামা সংঘের নিন্দা ও প্রতিবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৫:২৬ পিএম

বিশ্বের তৃতীয় পবিত্র স্থান ও মুসলিমদের প্রথম কিবলা ফিলিস্তিনের জেরুজালেমে অবস্থিত আল আকসা মসজিদের গ্র্যান্ড খতিব ও ইমাম শায়খ ইকরিমা সাইদ সাবরিকে গ্রেপ্তার করায় দখলদার ইসরায়েলের কঠোর সমালোচনা এবং ঘটনার নিন্দা ও প্রতিবাদ করেছে বিশ্ব মুসলিম ওলামা সংঘ। -আনাদোলু এজেন্সি

বিশ্ব ওলামায়ে কেরামের বৃহৎ এই সংগঠনের সেক্রেটারি জেনারেল শায়খ আলি মুহিউদ্দিন কারাদাগি শনিবার ইসরায়েলের সমালোচনা করে বলেন, আল-আকসার গ্র্যান্ড খতিব ও ইমাম শায়খ ইকরিমা সাবরিকে গ্রেপ্তার করে ইসরায়েল মানবতাবিরোধী অপরাধ করেছে। একইসঙ্গে বিগত কয়েক সপ্তাহ শায়খ ইকরিমা সাবরিকে মসজিদে আসতে না দিয়ে তার অধিকার হরণ করেছে সন্ত্রাসবাদী রাষ্ট্রটি।

শায়খ কারাদাগি এই ঘটনাকে জঘন্য স্বেচ্ছাচারিতা ও অগ্রহণযোগ্য আখ্যায়িত করেছেন। অব্যাহতভাবে ইসরায়েলের এই দখলদারিত্বের অবসান ঘটাতে ফিলিস্তিনিদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। এজন্য সমস্ত আরব, মুসলিম দেশ ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর সহযোগিতা কামনা করেছেন নন্দিত এই ইসলামিক স্কলার। গত শুক্রবার আল আকসা মসজিদের খতিব শায়খ ইকরিমা সাবরিকে তার জেরুসালেমের বাসভবন থেকে ইসরায়েলি গোয়েন্দা বাহিনী মোসাদের সদস্যরা আটক করে নিয়ে যায়। বাংলাদেশসহ অনেক দেশের নাগরিকরা স্যোশাল মিডিয়ায় এ ঘটানার নিন্দার ঝড় তোলেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন