শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এ ছাড় যেন বিষাদে পরিণত না হয়: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৫:৪৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণপরিবহন পরিচালনায় সুনির্দিষ্ট পরিকল্পনা নিতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বর্তমানের এ ছাড় যেন বিষাদে পরিণত না হয়। মালিক, শ্রমিক, যাত্রী সাধারণ সকলের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দায়িত্বরত সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে তার বাসা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট কাটিয়ে উঠার আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, সবাই আন্তরিকতার সাথে কাজ করলে আমরা এই সংকট কাটিয়ে উঠতে পারবো। উন্নয়ন কার্যক্রম কাজ থেমে গেলে জীবনের কাজও থেমে যাবে উল্লেখ করে তিনি পরিবর্তিত পরিস্থিতিতে নব উদ্যমে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, জনগণের অর্থ নয়-ছয় করা যাবে না। সকলকে যার যার দায়িত্ব যথাযথভাবে ন্যায় নিষ্ঠার সাথে পালন করতে হবে।

মালিক শ্রমিক সংগঠনগুলো দেশ ও জাতির এই সংকটকালে মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত মেনে নেবেন এমন আশাবাদ ব্যক্ত করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সরকারকে যেমনি যাত্রীদের স্বার্থ দেখতে হবে তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যে সকল প্রকল্প অগ্রাধিকার তালিকায় আছে সে সব প্রকল্পের কাজ দ্রুত করতে হবে, দেশি-বিদেশি শ্রমিকদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কাজ করতে হবে। শ্রমিকদের বেতন যেন যথাসময়ে দেওয়া হয় তাও নিশ্চিত করতে হবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৩১ মে, ২০২০, ৯:১৯ পিএম says : 0
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমানের এ ছাড় যেন বিষাদে পরিণত না হয়। মালিক, শ্রমিক, যাত্রী সাধারণ সকলের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। মন্ত্রীর এইধরনের ভাল ভাল কথা পূর্বে কখনও গণপরিবহনের মালিক, শ্রমিক কিংবা যাত্রীরা মেনে চলননি তাই নিন্দুকেরা বলছে মন্ত্রীর এই কথাও কেহই শুনবেনা। বর্তমানে যেভাবে স্বাস্থ্যবিধি কেহই মেনে চলছে না সেভাবেই ভবিষতে চলবে এটাই নিন্দুকদের অভিমত। আল্লাহ্‌ আমাদের দেশের গণপরিবহনের মালিক, শ্রমিক ও যাত্রীদের সরকারের আইন মেনে চলার মনমানসিকতা দান করেন। আমিন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন