বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে পঞ্চগড় এক্সপ্রেস

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৬:৩০ পিএম

আবারও জাগছে রেল স্টেশনগুলো। মহামারী করোনায় দুই মাসের অধিক বন্ধ থাকার পর প্রাণ ফিরে পেয়েছে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশন। বন্ধ হওয়ার ৬৬ দিনের মাথায় গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় ঢাকার উদ্দেশ্যে পঞ্চগড় ছেড়ে যায় আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস। তবে স্বাস্থ্য বিধি মেনে চলায় ট্রেনে যাত্রীর সংখ্যা ছিল অনেক কম। স্টেশনের প্লাটফর্মেও ছিল না তেমন ভীড়।
গতকাল সকাল ১১টা থেকেই যাত্রীরা একে একে প্রবেশ করে রেল স্টেশনে। স্টেশনের প্রধান ফটকে ছিল রেলওয়ে পুলিশের একটি দল। টিকেট ছাড়া কাউকেই প্লাটফর্মে ঢুকতে দেয়া হয়নি। পাশেই ছিল হাত ধোয়ার ব্যবস্থা। সকলকেই তারা হাত ধুয়ে স্টেশনে প্রবেশের অনুমতি দেয়। স্টেশনে প্রবেশের সময় হাতে জীবানুনাশক দেয়া হয়। যাত্রীদের সাথে আগত কোন ব্যক্তিকেই স্টেশনে প্রবেশ করতে দেয়া হয়নি। স্টেশনের প্লাটফর্মে রেল পুলিশের সাথে ছিল থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের বিশেষ নজরদারী। কেবলমাত্র অনলাইনে টিকেট সংগ্রহের নিয়ম চালু করায় স্টেশনের টিকেট কাউন্টার ছিল একেবারে ফাঁকা।
এদিকে পঞ্চগড় থেকে ট্রেন চলাচল শুরু করায় আবারও জাগতে শুরু করেছে স্টেশনের আশপাশের এলাকাগুলো। বিভিন্ন ধরণের দোকানপাটগুলো খোলা শুরু হয়েছে। ব্যবসায়ীরা বলছেন দিনে মাত্র একটি ট্রেন ছেড়ে যাওয়ার কারণে লোক সমাগম বেশি একটা হবে না। সব ট্রেন চালু হলে আবারও আগের মত জমে উঠবে রেল স্টেশন।
পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশন ম্যানেজার মোশারফ হোসেন বলেন, সরকারি নিয়ম ও স্বাস্থ্য বিধি মেনেই পঞ্চগড় এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। রেল মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক পঞ্চগড় থেকে শুধু পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় চলাচল করবে। পরবর্তি সিদ্ধান্ত না আসা পর্যন্ত একতা ও দ্রুতযান এক্সপ্রেসসহ লোকাল সব ট্রেন বন্ধ থাকবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন