শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দিনাজপুর শিক্ষাবোর্ডে পাশের হার ৮২.৭৩ ভাগ

জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৮৬ জন

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৯:১৪ পিএম

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গড় পাশের হার ৮২.৭৩ ভাগ। রোববার বেলা ১২ টার দিকে দিনাজপুর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের নিকট ফলাফল হস্তান্তর করেন। 

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের এসএসসি পরীক্ষায় ৮টি জেলার ২ হাজার ৬ শত ৪৬ টি বিদ্যালয় থেকে ২৭১ টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৯২ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। এদের মধ্যে উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৯১ হাজার ৮২১ জন । অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ হাজার ১ শত ৫৮ জন । এদের মধ্যে ১ লাখ ৫৮ হাজার ৬৮৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।
গড় পাশের হার ৮২.৭৩ ভাগ। ছাত্রদের পাশের হার ৮১.২২ ও ছাত্রীদের পাশের হার ৮৪.৩২ ভাগ। জিপিএ- ৫ পেয়েছে ১২ হাজার ৮৬ জন শিক্ষার্থী। জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রের সংখ্যা ৬ হাজার ৩শত ২৬ জন । জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৭ শত ৬০ জন ।
উল্লেখ্য য়ে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের এস,এস,সি পরীক্ষায় দিনাজপুর জেলার খানসামা উপজেলার চকরামপুর উচ্চ বিদ্যালয়ের কোন পরীক্ষার্থী পাশ করেনি । এই বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ জন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন