ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

মহানগর

জিডি অ্যাসিস্টের সহায়তায় আজ কলকাতা থেকে ফিরলেন ৪২ বাংলাদেশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৯:২৬ পিএম

পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ), ভারতে অবস্থিত বাংলাদেশের হাই কমিশন ও উপ-হাইকমিশন এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের (সিএএবি) উদ্যোগে কলকাতায় আটকে পড়া ৪২ জন বাংলাদেশিকে সফলভাবে দেশে ফিরিয়ে এনেছে জিডি অ্যাসিস্ট। কলকাতা থেকে এই ৪২ জন আটকা পড়ে থাকা বাংলাদেশিদের বহনকারী চার্টার ফ্লাইটটি আজ রোববার ( ৩১ মে) বিকেল ৫ টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পূর্বোক্ত ফ্লাইটের বেশিরভাগ যাত্রী মহামারীটি ছড়িয়ে পড়ার আগেই কলকাতায় চিকিৎসার জন্য গিয়েছিলেন কিন্তু বিশ্বব্যাপী লকডাউনের কারণে সেখানে আটকা পড়ে যান। জিডি অ্যাসিস্ট বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্যসেবা পরিচালন সংস্থা হওয়ায় ভারতে বাংলাদেশের হাই কমিশন ও উপ-হাইকমিশনের অনুমোদন পাওয়ার পর বাংলাদেশিদের ফিরিয়ে আনার কাজ শুরু করে। আর ঠিক আগের বারের মতোই বাংলাদেশিদের ফিরিয়ে আনার জন্য বিভিন্ন প্রাসঙ্গিক কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমতি পাওয়ার জন্য জিডি অ্যাসিস্ট ভূমিকা পালন করে।

জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, জিডি অ্যাসিস্ট গর্বিত যে এই করোনা-বিড়ম্বনার সময়কালে আটকা থাকা বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যেতে সক্ষম হয়েছে। বিভিন্ন কর্তৃপক্ষের তাৎক্ষণিক সমর্থন ও সহায়তার জন্য, বিশেষ করে ভারতে অবস্থিত বাংলাদেশের হাই কমিশন ও উপ-হাইকমিশন, পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ) এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি) কর্তৃপক্ষকে তিনি ধন্যবাদ জানান।

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্যসেবা পরিচালনা সংস্থা। সংস্থাটি বাংলাদেশে মেডিকেল ট্যুরিজম নিয়ে কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৩ জুন, ২০২০, ৩:৪১ এএম says : 0
ODER ANA THICK HOY NAI ! GASILO KENO??? AKTU SHORIR CHULKALEI INDIA JAY
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন