বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো ১৬৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

মোট শনাক্ত ৪৮৬৮

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬৫ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াল চার হাজার ৮৬৮জনে। ভাইরাসটি এখন পর্যন্ত ১৫ পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন।
গতকাল রোববার পুলিশের বিভিন্ন দফতর থেকে এসব তথ্য পাওয়া গেছে। ঢাকাসহ সারাদেশে চার হাজার ৮৬৮ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত হয়েছেন এক হাজার ৬৫২ পুলিশ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৮০১ জন।
পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ চার হাজার ৫৪৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের ১৫৬৩ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া বেশিরভাগ পুলিশ সদস্যই পুনরায় সেবায় নিয়োজিত হয়েছেন।
পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার আটজন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা দৈনিক ইনকিলাবকে বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।
তিনি বলেন, হাসপাতালগুলোতে পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে। চিকিৎসার পাশাপাশি তাদের মনোবল যেন অটুট থাকে এজন্য ঊর্ধ্বতন অফিসাররা এবং তাদের লাইন চিফরা তাদের হাসপাতালে ভিজিট করছেন। এছাড়া অসুস্থদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর রাখার জন্য সদরদফতর থেকে স্ব স্ব ইউনিটকে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন