শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে প্রথমদিনেই ভিড় জটলা বিশৃঙ্খলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

চট্টগ্রামে ক্রমবর্ধমান করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই অফিস, কলকারখানা আর গণপরিবহন চালু হওয়ায় প্রথমদিনেই বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। মানুষের ভিড় জটলায় ঝুঁকি আরও বেড়ে গেছে। পুলিশের পক্ষ থেকে আজ সোমবার নগরীতে সবধরনের গণপরিবহন চলবে বলা হলেও গতকালই বেশিরভাগ পরিবহন রাস্তায় নেমে গেছে।

এসব গণপরিবহনে যাত্রী ছিলো অতিরিক্ত। বিশেষ করে সকালে চট্টগ্রামের তিনটি ইপিজেড এবং শিল্প কারখানামুখী যানবাহনে ছিল ভিড়। চট্টগ্রাম ইউপিজেড ও কর্ণফুলী ইপিজেডের প্রধান ফটকে শ্রমিকের ঢল নামে। সেখানে স্বাস্থ্যবিধি বলতে কিছুই ছিলো না। জেলার বিভিন্ন এলাকা থেকে শহরমুখী লোকাল পরিবহনেও গাদাগাদি করে যাত্রী তোলা হয়।

নগরীর ব্যস্ততম মোড় হাট বাজারেও বেড়েছে ভিড় জটলা। সরকারি, বেসরকারি অফিস ব্যাংক বীমায় স্বাস্থ্য সুরক্ষায় তেমন ব্যবস্থা নেই। তবে কর্মকর্তা কর্মচারীরা মাস্ক পরে কর্মস্থলে আসেন। কোন কোন অফিসে হাত ধোয়ার ব্যবস্থা রয়েছে। সকালে চট্টগ্রাম স্টেশন থেকে সুর্বণ এক্সেপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার মাধ্যমে শুরু হয় ট্রেন চলাচল। স্টেশনে রেলের কর্মকর্তা কর্মচারী এবং যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা গেছে। ৪৫৪ সিটের মধ্যে ৩৭৮ সিটে যাত্রী নিয়ে ট্রেনটি যথাসময়ে চট্টগ্রাম ছাড়ে।

গণপরিবহন এবং সড়ক ও হাটবাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। পুলিশের পক্ষ থেকেও স্বাস্থ্যবিধি মানতে নির্দেশনা দেওয়া হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান বলেন, সোমবার থেকে নগরীতে সব ধরনের গণপরিবহন চলবে। তবে এর আগেই রাস্তায় নেমে যাওয়া বেশ কয়েকটি বাস আটক করা হয়েছে। নির্দেশনা মেনে যারা পরিবহন চালাতে পারবেন না তাদের গাড়ি রাস্তায় নামতে দেওয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন